রাহুল ঝড়েও পরাজয় পাঞ্জাবের

  স্পোর্টস ডেস্ক ১৭ মে ২০১৮, ০১:১২ | অনলাইন সংস্করণ

লোকেশ রাহুল-অ্যারন ফিঞ্চ

ব্যাটিংয়ে ঝড় তুলেও দলের পরাজয় এড়াতে পারেননি লোকেশ রাহুল। তার ৬০ বলে গড়া ৯৪ রানের ইনিংসের পরও কিংস ইলেভেন পাঞ্জাব হেরেছে মাত্র ৩ রানে।

আবারও তীরে গিয়ে তরী ডুবল প্রীতি জিনতার দলটির। এনিয়ে টানা চার খেলায় হেরে গেল ক্রিস গেইলরা।

চলতি আইপিএলের শুরুর দিকে অসাধারণ খেলা পাঞ্জাব, এরপর ধারাবাহিক হেরে প্লে-অফের দৌড়ে ছিটকে যায়।

একটা সময়ে পয়েন্ট টেবিলের শীর্ষ পর্যায়ে থাকা দলটির এমন করুণ পরিনতি সত্যিই হতাশা জনক।

পাঞ্জাবের তুলনায় উল্টো চরিত্র মুম্বাই ইন্ডিয়ান্সের। মোস্তাফিজুর রহমানদের দলটি শুরুর দিকে হেরে আইপিএল থেকে ছিটকে যাওয়ার পর্যায়ে ছিল।

পরাজয়ের সেই বৃত্ত থেকে বেড়িয়ে এখন প্লে-অফে খেলার সম্ভাবনাও তৈরি করেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি।

বুধবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে আইপিএলের ৫০তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে টসে হেরে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৮৬ রান সংগ্রহ করে মুম্বাই।

টার্গেট তাড়া করতে নেমে লোকেশ রাহুলের ঝড়ো ব্যাটিংয়ে জয়ের দ্বার প্রান্তে চলে যায় পাঞ্জাব। জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ১৭ রান।

উইকেটে থাকা যুবরাজ সিং দলের গুরুত্বপূর্ণ সময়ে দায়িত্বশীল ব্যাটিং করতে পারেননি। ম্যাকলেঞ্জের বলে মাত্র ১ রান করে ফেরেন যুবি। এরপর অক্ষর প্যাটেলের পক্ষে সম্ভব হয়নি খালি হাতে পাহাড় ঠেলা।

এই ম্যাচের জয়ের নায়ক জসপ্রীত বুমরাহ। তার কারণেই অসাধারণ এক জয় পেয়েছে মুম্বাই। শেষ ৩০ বলে পাঞ্জাবের প্রয়োজন ছিল ৬০ রান। ১৬তম ওভারে মারকান্ডিকে দুই ছয় হাঁকিয়ে ১৮ রান আদায় করে নেন রাহুল।

১৭তম ওভারে অসাধারণ বোলিং করেন বুমরাহ, এই ওভারে মাত্র ৪ রান দিয়ে পাঞ্জার সেট ব্যাটসম্যান অ্যারণ ফিঞ্চ এবং মার্কাস স্টইনিসির উইকেট তুলে নেন বুমরাহ।

জয়ের জন্য শেষ ১৮ বলে পাঞ্জাবের প্রয়োজন ৩৮ রান। ১৮তম ওভারে বেন কাটিংকে পরপর তিনটি বাউন্ডারি হাঁকিয়ে জয়ের পথ সহজ করেন রাহুল।

শেষ ১২ বলে পাঞ্জাবের প্রয়োজন ছিল ২৩ রান। আগের ওভারগুলোতে ১৮ ও ১৫ রান করে তুলে নেয়া পাঞ্জাবের জন্য শেষ দুই ওভারে বলতে গেলে ছোট লক্ষই ছিল। কিন্তু স্নায়ু চাপ সামলিয়ে ব্যাটিং করতে না পারায় তীরে গিয়ে তরী ডুবে পাঞ্জাবের।

দলের হয়ে ৬০ বলে ১০ চার ও তিন ছক্কায় ৯৪ রান করে ফিরেন রাহুল। এছাড়া ৩৫ বলে ৪৬ রান করেন অ্যারন ফিঞ্চ।

এর আগে বাজে ফর্মের কারণে টানা পাঁচ ম্যাচ সাইড বেঞ্চে বসে থাকার পর খেলতে নামা কায়রন পোলার্ডের ২৩ বলে পাঁচ বাউন্ডারি এবং তিনটি ছক্কায় গড়া ৫০ রানে ভর করে ১৮৬ রান সংগ্রহ করে মুম্বাই।

এছাড়া দলের হয়ে ৩২ রান করেন করুনাল পান্ডিয়া। ২৭ রান করেন সুরাইয়া কুমার যাদব। ১২ বলে ২০ রান করে ফেরেন ইশান কৃষান।

সংক্ষিপ্ত স্কোর

মুম্বাই : ২০ ওভারে ১৮৬/৮ (পোলার্ড ৫০, পান্ডিয়া ৩২, যাদব ২৭, ইশান ২০; অ্যান্ড্রু টাই ৪/১৬)।

পাঞ্জাব: ২০ ওভারে ১৮৩/৫ (রাহুল ৯০, ফিঞ্চ ৪৬; বুমরাহ ৩/১৫)।

ফল: মুম্বাই ৩ রানে জয়ী।

ম্যাচ সেরা: মুম্বাইয়ের পেস বোলার বুমরাহ (৪ ওভারে ১৫ রানে ৩ উইকেট শিকার করেন)

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"আইপিএল ২০১৮".*')) AND id<>49498 ORDER BY id DESC

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter