জাদুঘরে সালাহর বুট

  যুগান্তর ডেস্ক    ১৮ মে ২০১৮, ১১:১৮ | অনলাইন সংস্করণ

সালাহ,

ক্যারিয়ারসেরা মৌসুম কাটাচ্ছেন মোহাম্মদ সালাহ। লিভারপুলের হয়ে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ৪৪ গোল। এর মধ্যে শুধু ইংলিশ প্রিমিয়ার লিগেই করেছেন ৩২ গোল। দুর্দান্ত সব কীর্তির স্বীকৃতিও পাচ্ছেন তিনি।

কদিন আগে জিতেছেন প্রিমিয়ার লিগ সেরা খেলোয়াড়ের পুরস্কার। এবার তার একজোড়া বুট স্থান করে নিল ব্রিটিশ মিউজিয়ামে। মিসরীয় ফরোয়ার্ডের সম্মানার্থে প্রদর্শনের জন্য মিসরীয় কালেকশনে তা রাখা হচ্ছে।

আগামী ২৬ মে ইউক্রেনের কিয়েভে হবে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল। শিরোপার লড়াইয়ে যেখানে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে লিভারপুল। দীর্ঘ ১৩ বছর পর ইউরোপসেরা টুর্নামেন্টের টাইটেল ঘরে তোলার স্বপ্ন দেখছে অলরেডরা। স্বপ্নাভিযানের সেই দিনেই আনুষ্ঠানিকভাবে বুটজোড়া প্রদর্শনের জন্য উন্মুক্ত করা হবে।

প্রদর্শনী কক্ষটির দেখভালের দায়িত্বে থাকা নিল স্পেন্সার বলেন, এই বুটজোড়া দেশ-বিদেশ থেকে আগত দর্শনার্থীদের আধুনিক মিসরের এক আইকনের গল্প বলবে। যিনি যুক্তরাজ্যে ধারাবাহিক পারফরম করছেন। প্রতিনিয়ত বিস্ময় উপহার দিয়ে চলেছেন। যার পায়ের কারুকাজে অভিভূত বিশ্বের কোটি ফুটবল অনুরাগী। বৈশ্বিকভাবেই যিনি সর্বজনস্বীকৃত।

মিসরের জাতীয় দলে হয়ে খেলেন সালাহ। তাকে ঘিরে রাশিয়া বিশ্বকাপে অঘটনের স্বপ্ন দেখছে পিরামিডের দেশটি।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter