সাকিবদের পাল্টা জবাব দিতে মুখিয়ে নাইটরা

প্রকাশ : ১৯ মে ২০১৮, ১১:৫০ | অনলাইন সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

আইপিএলে আজ দিনের অপর ম্যাচে মুখোমুখি হবে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্স। হায়দরাবাদের ঘরের মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। সেটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন ও স্টার স্পোর্টস-১।

এই মুহূর্তে ১৩ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে কলকাতা। ম্যাচটি নাইটদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। জিতলে প্লে-অফে জায়গা পুরোপুরি নিশ্চিত হবে। তবে হেরে গেলে শংকা দেখা দেবে! তখন পেন্ডুলামের মতো হয়ে দুলবে তাদের ভাগ্য। অন্য দলগুলোর জয়-পরাজয়ের দিকে পাখির চোখ করে থাকতে হবে।

তবে অতদূর ভাবছে না কলকাতা। এই ম্যাচে জয় ছিনিয়ে নিয়েই শেষ চারের টিকিট কাটতে চায় নাইটরা। জ্বালা মেটাতে চায় প্রতিপক্ষদের বিপক্ষে সবশেষ ম্যাচে হারের। এর আগে ইডেন গার্ডেনসে অরেঞ্জ আর্মিদের কাছে হারের বদলা নিতে মুখিয়ে তারা।    

এবারের আইপিএলে দারুণ ছন্দে হায়দরাবাদ।  ইতিমধ্যে প্লে-অফে খেলা নিশ্চিত করেছে সাবেক চ্যাম্পিয়নরা। ১৩ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে তারা। 

টুর্নামেন্টে শুরু থেকেই চমক দেখিয়ে আসছেন অরেঞ্জ আর্মিরা। তবে নিজেদের শেষ ২ ম্যাচে হেরে গেছে তারা।  জয়ের ধারায় ফিরতে মরিয়া ওরাও।  ফলে দুদলের মধ্যে যে, হাড্ডাহাড্ডি লড়াই হবে তার আভাস পাওয়া যাচ্ছে।

এই ম্যাচে বিশেষভাবে নজর থাকছে সাকিব আল হাসানের ওপর। সবশেষ মুখোমুখি লড়াইয়ে একরকম তার অলরাউন্ড নৈপুণ্যের কাছে পরাভূত হয় কলকাতা! তাই তাকে আটকাতে ভিন্ন কৌশল নিয়ে মাঠে নামতে পারে কার্তিক বাহিনী।