গোপালে কপাল পুড়ল কোহলিদের

কোহলিদের বিদায় করে আইপিএলের প্লে-অফে রাজস্থান

  স্পোর্টস ডেস্ক ১৯ মে ২০১৮, ১৯:৪৭ | অনলাইন সংস্করণ

শ্রেয়াস গোপাল
শ্রেয়াস গোপালের ঘুর্ণিতে বিপর্যস্ত ব্যাঙ্গালুরু

বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে বিদায় করে চলতি আইপিএলের প্লে-অফের পথে একধাপ এগিয়ে গেল রাজস্থান রয়েলস। কোহলিদের স্বপ্ন ভেঙে দিলেন রজস্থানের লেগ স্পিনার শ্রেয়াস গোপাল।

রাজস্থানের এই লেগ স্পিনারের গুগলিতে বিভ্রান্ত হয়ে একের পর এক উইকেট ছাড়েন পার্থিব প্যাটেল, মঈন আলী, মন্দীপ সিং এবং দুর্দান্ত ফর্মে থাকা এবি ডি ভিলিয়ার্স।

৯৬ রানে ৬ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া দলটিকে আর খেলায় ফেরাতে পারেনিন সরফরাজ খান।

আগে ব্যাট করে রাহুর ত্রিপাথির ৮০ রানের ইনিংসের ভর করে ৫ উইকেটে ১৬৪ রান সংগ্রহ করে রাজস্থান রয়েলস।

টার্গেট তাড়া করতে নেমে শ্রেয়াস গোপালের গুগলিতে বিভ্রান্ত হয়ে ১৯.২ ওভরে ১৩৪ রান তুলতেই অলআউট হয়ে যায় বিরাট কোহলির ব্যাঙ্গালুরু।

শনিবার জয়পুরের সাওয়াই মানসিং স্টেডিয়ামে আইপিএলের ৫৩তম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নেমেই উমেশ যাদবের গতির শিকার হন রাজস্থানের ওপেনার আর্চি শর্ট। মাত্র ২ রানে উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া রাজস্থানকে খেলায় ফেরান রাহুল ত্রিপাথি ও আজিঙ্কা রাহানে।

দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে ৯৯ রানের পার্টনারশিপ গড়েন রাহানে-ত্রিপাথি। তাদের এই জুটি আর সামনের দিকে এগোতে দেননি ৩০ বছর বয়সী পেসার উমেশ যাদব। নিজের চতুর্থ ওভারের প্রথম বলেই রাহানেকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন যাদব। ঠিক পরের বলে মিডউইকেটে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন নতুন ব্যাটসম্যান স্যামসন।এর আগে ৩১ বলে ৩২ রান করেন রাহানে।

পরপর দুই বলে রাহানে ও স্যামসনের উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেন উমেশ যাদব। যাদবের তৃতীয় বলটিকে দেখেশুনে মোকাবেলা করেন হেনরিক।

চতুর্থ উইকেটে হেনরিককে সঙ্গে নিয়ে ৪৮ রানের জুটি গড়েন ত্রিপাথি। রাহুল ত্রিপাথির বাড়তি দায়িত্বশীলতায় ১৬৪ রান তুলতে সক্ষম হয় রাজস্থান।

দলের হয়ে ৫৮ বলে ৫ চার ও তিন ছক্কায় ৮০ রান করে অপরাজিত থাকেন ওপেনার রাহুল। এছাড়া ২১ বলে ৩২ রান করেন হেনরিক।

ব্যাঙ্গালুরুর হয়ে ৪ ওভারে ২৫ রানে ৩ উইকেটে নেন উমেশ যাদব। এছাড়া ১ উইকেটে নেন মোহাম্মদ সিরাজ।

টার্গেট তাড়া করতে নেমে স্কোরবোর্ডে ২০ রান জমা করতেই বিপদে পড়ে যান ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহিল। গৌতমের অফ স্পিনে বিভ্রান্ত কোহলি। দ্বিতীয় উইকেটে এবি ডি ভিলিয়ার্সকে সঙ্গে নিয়ে ৫৫ রানের জুটি গড়েন অন্য ওপেনার পার্থিব প্যাটেল।

এরপর শুরু হয় শ্রেয়াস গোপালের কারিশমা। নবম ওভারে পার্থিব প্যাটেল এবং মঈন আলীকে সাজঘরে ফেরান গোপাল। নিজের পরের ওভারে মন্দীপ সিংহের উইকেটে তুলে নেন এ লেগ স্পিনার।

উইকেটের এক পাশে ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে থাকলেও অন্য প্রান্তে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাচ্ছিলেন এবি ডি ভিলিয়ার্স। নিজের শেষ ওভারের চতুর্থ বলে ভিলিয়ার্সকেও সাজঘরে পাঠান গোপাল।

৩৫ বলে ৫৩ রান করা ভিলিয়ার্সের বিদায়ের পর পরাজয় নিশ্চিত হয়ে যায় ব্যাঙ্গালুরুর। বাকি ছিল আনুষ্ঠানিকতা। শেষ দিকে সরফরাজ খান, উমেশ যাদব, টিম সাউদি এবং গ্রান্ডহোমরা প্রতিরোধ গড়ে তোলাতো দূরে থাক, মাথা নিচু করে একে একে সাজঘরে ফেরেন।

রাজস্থানের হয়ে ৪ ওভারে ১৬ রানে ৪ উইকেট শিকার করেন গোপাল। এছাড়া দুটি করে উইকেটে নেন বেন লাফলিং ও উনাদখত।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter