প্লে-অফের টিকিট পেতে ৫৩ রানে জিততে হবে গেইলদের

  স্পোর্টস ডেস্ক ২০ মে ২০১৮, ২২:১৯ | অনলাইন সংস্করণ

করুন নায়ার
করুন নায়ার

আইপিএলের চলমান ১১তম আসরের প্লে অফের টিকিট নিশ্চিত করতে হলে ক্রিস গেইলদের কিংস ইলেভেন পাঞ্জাবকে ৫৩ রানে জয় পেতে হবে।

এর ব্যতিক্রম হলে প্লে-অফে খেলা নিশ্চিত হয়ে যাবে আজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন রাজস্থান রয়েলসের। ১৪ খেলায় ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের চারে অবস্থান রাজস্থানের।

সবার আগে প্লে-অফের টিকিট নিশ্চিত করে বসে আছে সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদ। ১৪ খেলায় সাকিবদের পয়েন্ট ১৮।

রোববারের ম্যাচের আগে ১৩ খেলায় ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় পজিশনে থেকে প্লে-অফ নিশ্চিত করেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

১৪ খেলায় ১৬ পয়েন্ট নিয়ে তিন নাম্বার দল হিসেবে সেরা চারে খেলা নিশ্চিত করেছে দিনেশ কার্তিকের নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্স।

পাঞ্জাবেরও প্লে-অফে খেলার সুযোগ আছে। তারা কঠিন সমীকরণ সামনে রেখে পুনের মহারষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে চেন্নাইয়ের বিপক্ষে খেলতে নেমে ১৫৩ রান করেছে।

এখন পাঞ্জাব যদি চেন্নাইকে ১০০ রানে গুটিয়ে দিতে পারে তাহলে তাদের সুযোগ থাকবে রাজস্থানকে হটিয়ে প্লে-অফে খেলার।

রোববার দলের গুরুত্বপূর্ণ ম্যাচেও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি পাঞ্জাবের ব্যাটিং দানব ক্রিস গেইল এবং টুর্নামেন্টের শুরু থেকে অসাধারণ খেলে আসা লোকেশ রাহুল।

চেন্নাইয়ের দক্ষিণ আফ্রিকান পেস বোলার লুঙ্গি এনগিডির গতির সামনে চরম বিপর্যয়ে পড়ে যায় পাঞ্জাব। স্কোর বোর্ডে ১৬ রান জমা করতেই ফেরেন ক্রিস গেইল, অ্যারন ফিঞ্চ এবং লোকেশ রাহুল।

এই বিপর্যয় কাটিয়ে আর খেলায় ফেরা সম্ভব হয়নি পাঞ্জাবের। শেষ পর্যন্ত করুণ নায়ারের একার লড়াইয়ে ১৫৩ রানে অলআউট হয়ে যায় প্রীতি জিনতার পাঞ্জাব।

দলের হয়ে ২৬ বলে পাঁচ ছয় এবং তিন বাউন্ডারিতে ৫৪ রান করেন নায়ার। এছাড়া ৩৫ রান করেন মনোজ তিওয়ারী। ২৪ রান আসে ডেভিড মিলারের ব্যাট থেকে।

চেন্নাইয়ের হয়ে ৪ ওভারে মাত্র ১০ রানে ৪ উইকেট নেন লুঙ্গি এনগিডি। এছাড়া দুটি করে উইকেট নেন শারদুল ঠাকুর ও ডুয়াইন ব্রাভো।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter