‘ক্রিকেটারদের ওপর হামলাকারীরা মানুষের মধ্যে পড়ে না’

  স্পোর্টস ডেস্ক ২১ মে ২০১৮, ১৮:২৭ | অনলাইন সংস্করণ

রশিদ খান
রশিদ খান

গত শুক্রবার সকাল পৌনে ১২টায় আফগানিস্তানের পূর্ব জালালাবাদ প্রদেশের নয়া নাজিমাবাদ স্টেডিয়ামে রমজান কাপ ক্রিকেট টুর্নামেন্টে বোমা হামলা চালায় সন্ত্রাসীরা।

সরকারি এক সূত্রে জানানো হয়েছে, এ হামলায় আটজন নিহত ও কমপক্ষে ৪৫ জন আহত হয়েছেন। খবর ইএসপিএন ক্রিকইনফোর। আফগানিস্তানের এই বোমা হামলার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান।

আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান নিজের অফিসিয়াল টুইটারে লেখেন, ভাই, ক্রিকেট মাঠে তোমাদের এই আত্নত্যাগ চিরদিন আমাদের হৃদয়কে বিষাদগ্রস্ত করে রাখবে। তোমাদের আত্মার শান্তি কামনা করি। খেলাকে ভালোবেসে তোমাদের আত্মত্যাগ কেউ কোনও দিন ভুলবে না।’

হামলাকারীদের তীব্র নিন্দা জানিয়ে আইপিএলের চলতি আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা এই লেগ স্পিনার লেখেন, ক্রীড়াপ্রেমী সাধারণ মানুষদের ওপর যারা এই বর্বরোচিত আক্রমণ চালিয়েছে, তারা মানুষের পর্যায়ে পড়ে না। পবিত্র রমজান মাসেও যারা এমন হিংসার পথ বেছে নিয়েছে, তারা একদিন শাস্তি পাবেই।

এই সন্ত্রাসী হামলার নিন্দা ও শোক জানিয়ে আফগানিস্তনের প্রেসিডেন্ট আশরাফ গানী বলেন, পবিত্র মাহে রমজানেও সন্ত্রাসীরা আমাদের জনগণকে হত্যা করা বন্ধ করেনি। তারা ধর্ম ও মানবতার শত্রু। এখন তারা দেশের জনপ্রিয় স্টেডিয়ামকেও হামলার টার্গেট করেছে।

টুর্নামেন্টের আয়োজক হিদায়াতুল্লাহ জহিরও এই হামলায় নিহত হয়েছেন। আটজন নিহত ব্যক্তির তালিকায় রয়েছে এক শিশু।

ননগরহার সরকারের মুখপাত্র আত্তাউল্লাহ খোগানি জানিয়েছেন, ঘটনাস্থলে তিনটি বোমা বিস্ফোরিত হয়েছে। এতে অন্তত আটজন নিহত এবং ৪৫ জন আহত হয়েছেন। কী ধরনের বিস্ফোরক ব্যবহৃত হয়েছে, সেটা এখনো জানা যায়নি। ধারণা করা হচ্ছে, স্থানীয় তালেবানরাই এ হামলা চালিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×