ভারতকে জরিমানা, সঙ্গে পয়েন্টও কেটে নিল আইসিসি
jugantor
ভারতকে জরিমানা, সঙ্গে পয়েন্টও কেটে নিল আইসিসি

  স্পোর্টস ডেস্ক  

২৪ জানুয়ারি ২০২২, ২২:৫৪:৫৪  |  অনলাইন সংস্করণ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটিতে জয় তুলে নেয় ভারত। ম্যাচটি অনুষ্ঠিত হয় দক্ষিণ আফ্রিকার দুর্গ হিসেবে খ্যাত সেঞ্চুরিয়ানের মাঠে। ২০২১ সালের ২৬ ডিসেম্বর হয় ম্যাচটি। শেষ হয় ৩০ ডিসেম্বর।

সেঞ্চুরিয়ানে ভারত জয় তুলে নিয়ে, এশিয়ার কোনো দেশ হিসেবে প্রথমবারের মতো প্রোটিয়াদের তাদের মাঠে টেস্ট ম্যাচে হারের স্বাদ দেয়। সব মিলিয়ে এই মাঠে মাত্র তিনবারই হেরেছে দক্ষিণ আফ্রিকা।

তবে ঐতিহাসিক জয় পাওয়া ওই ম্যাচে খেলা ভারতীয় দলের সবাইকে তাদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। ম্যাচটিতে স্লো ওভার রেটে বল করার কারণে এমন বড় ধরনের জরিমানা করা হয়েছে তাদের।

আইসিসি তাদের ২.২২ ধারায় ভারতকে জরিমানা করেছে। আর এই ধারায় জরিমানা হওয়ায় ম্যাচ ফির সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ভারতের এক পয়েন্টও কেটে দেওয়া হয়েছে।

ওই ম্যাচটিতে ভারতের অধিনায়কের দায়িত্ব পালন করেন বিরাট কোহলি। স্লো ওভার রেটের বিষয়ে তার দলের ওপর করা অভিযোগটি মেনে নেন কোহলি।

ভারতকে জরিমানা, সঙ্গে পয়েন্টও কেটে নিল আইসিসি

 স্পোর্টস ডেস্ক 
২৪ জানুয়ারি ২০২২, ১০:৫৪ পিএম  |  অনলাইন সংস্করণ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটিতে জয় তুলে নেয় ভারত।  ম্যাচটি অনুষ্ঠিত হয় দক্ষিণ আফ্রিকার দুর্গ হিসেবে খ্যাত সেঞ্চুরিয়ানের মাঠে। ২০২১ সালের ২৬ ডিসেম্বর হয় ম্যাচটি।  শেষ হয় ৩০ ডিসেম্বর।  

সেঞ্চুরিয়ানে ভারত জয় তুলে নিয়ে, এশিয়ার কোনো দেশ হিসেবে প্রথমবারের মতো প্রোটিয়াদের তাদের মাঠে টেস্ট ম্যাচে হারের স্বাদ দেয়।  সব মিলিয়ে এই মাঠে মাত্র তিনবারই হেরেছে দক্ষিণ আফ্রিকা। 

তবে ঐতিহাসিক জয় পাওয়া ওই ম্যাচে খেলা ভারতীয় দলের সবাইকে তাদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।  ম্যাচটিতে স্লো ওভার রেটে বল করার কারণে এমন বড় ধরনের জরিমানা করা হয়েছে তাদের।

আইসিসি তাদের ২.২২ ধারায় ভারতকে জরিমানা করেছে।  আর এই ধারায় জরিমানা হওয়ায় ম্যাচ ফির সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ভারতের এক পয়েন্টও কেটে দেওয়া হয়েছে।

ওই ম্যাচটিতে ভারতের অধিনায়কের দায়িত্ব পালন করেন বিরাট কোহলি।  স্লো ওভার রেটের বিষয়ে তার দলের ওপর করা অভিযোগটি মেনে নেন কোহলি।  

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন