মোরাতা ও ফ্যাব্রিগাস নেই স্পেন দলে

প্রকাশ : ২২ মে ২০১৮, ০৮:৪৩ | অনলাইন সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

ফ্রান্সের মতোই চমকের পসরা সাজিয়ে বিশ্বকাপের জন্য সোমবার সরাসরি ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করল স্পেন। চমকে ঠাসা দলে জায়গা হয়নি একঝাঁক তারকার। বাদ পড়াদের মধ্যে সবচেয়ে বড় নাম আলভারো মোরাতা ও সেস ফ্যাব্রিগাস। চেলসিরই আরেক খেলোয়াড় ২০১০ বিশ্বকাপজয়ী দলের সদস্য পেড্রোও ডাক পাননি দলে।

এছাড়া হুয়ান মাতা, মার্কোস আলন্সো, আন্দের হেরেরা, ভিতোলো ও বেলেরিনের মতো অনেক তারকাই আছেন দুর্ভাগাদের দলে। স্পেনের সোনালি প্রজন্মের নক্ষত্রদের মধ্যে ফ্যাব্রিগাস ও পেড্রোর মতো ইকার ক্যাসিয়াস, ফার্নান্ডো টরেস ও ডেভিড ভিয়াকেও বিশ্বকাপ দলে বিবেচনা করেননি কোচ হুলেন লোপেতেগুই।

বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত খেলা মোরাতার বাদ পড়াটাই সবচেয়ে বড় চমক হয়ে এসেছে। গত বছর রিয়ার মাদ্রিদ থেকে চেলসিতে যোগ দেয়ার পর শুরুটা দুর্দান্ত হলেও হঠাৎ খেই হারিয়ে ফেলায় ২৫ বছর বয়সী এই স্ট্রাইকারের ওপর আস্থা রাখতে পারেনি লোপেতেগুই।

আক্রমণভাগে ডিয়েগো কস্তা, ইয়াগো আসপাস ও রদ্রিগো মরেনোর সঙ্গে তিনি রেখেছেন রিয়াল মাদ্রিদের দুই তরুণ তুর্কি মার্কো আসেনসিও ও লুকাস ভাসকেজকে। অন্য সব পজিশনে ডেভিড ডি গিয়া, রামোস, পিকে, ইনিয়েস্তা, ডেভিড সিলভা, বুসকেটস ও ইসকোর মতো সব চেনা মুখই আছেন।

রাশিয়া বিশ্বকাপে স্পেনের গ্রুপে থাকা ইরানও কাল ২৪ সদস্যের দল ঘোষণা করেছে। চমক বলতে দলে জায়গা হয়নি দারুণ ফর্মে থাকা স্ট্রাইকার কাভেহ রেজাইয়ের। একইভাবে বেলজিয়ামের ২৮ সদস্যের প্রাথমিক দলে জায়গা হয়নি রোমা মিডফিল্ডার নাইনগোলানের। ওয়েবসাইট।

স্পেনের বিশ্বকাপ দল

গোলকিপার : ডি গিয়া, পেপে রেইনা, আরিজাবালাগা।

ডিফেন্ডার : কারভাহাল, ওদ্রিওজোলা, পিকে, রামোস, নাচো, আজপিলিকুয়েতা, আলবা, মনরিয়েল।

মিডফিল্ডার : বুসকেটস, নিগুয়েজ, কোকে, থিয়াগো আলকানতারা, ইনিয়েস্তা, ডেভিড সিলভা, ইসকো।

ফরোয়ার্ড : আসেনসিও, ভাসকেজ, ডিয়েগো কস্তা, আসপাস, রদ্রিগো মরেনো।