দল থেকেই নয়, চুক্তি থেকেও বাদ মালিঙ্গা

  স্পোর্টস ডেস্ক ২৩ মে ২০১৮, ২২:০৪ | অনলাইন সংস্করণ

লাসিথ মালিঙ্গা

হাথুরুসিংহে শ্রীলংকান দলের কোচের দায়িত্ব নেয়ার পর দল থেকে বাদ দেয়া হয় লাসিথ মালিঙ্গাকে। এবার নতুন চুক্তি থেকেও বাদ দেয়া হয়েছে শ্রীলংকার এই অভিজ্ঞ পেস বোলারকে।

বাজে পারফরম্যান্সে গত বছরটা ভালো কাটেনি শ্রীলঙ্কার ক্রিকেটারদের। মাঠে খুব বেশি জয় পায়নি তারা। এর প্রভাব পড়েছিল তাদের বেতন-ভাতাতেও।

২০১৭ সালে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) পারফরম্যান্সের ভিত্তিতে ক্রিকেটারদের বেতন দিয়েছে। এতে করে কারো কারো বেতন শতকরা ৩০ শতাংশ পর্যন্ত কমে গেছে।

২০১৮-১৯ মৌসুমে এই পদ্ধতি থেকে সরে এসেছে এসএলসি। পাঁচ ক্যাটাগরিতে ভাগ করে খেলোয়াড়দের ৩৪ শতাংশ বেতন বাড়াচ্ছে বোর্ডটি। মোট ৩৩ জন ক্রিকেটারকে ৫টি ক্যাটাগরিতে ভাগ করেছে এসএলসি।

সবচেয়ে বেশি বেতন পাচ্ছেন ক্যাটাগরি 'এ'তে থাকা ওয়ানডে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস, টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমাল এবং রঙ্গনা হেরাথ, দিমুথ করুনারত্নে ও সুরঙ্গা লাকমাল।

তবে টি-টোয়েন্টি অধিনায়ক থিসারা পেরেরাকে ক্যাটাগরি 'সি'তে রাখা হয়েছে। পাঁচ নম্বর 'প্রিমিয়ার ক্যাটাগরি'তে জায়গা পেয়েছেন সর্বোচ্চ ১৬ জন ক্রিকেটার। গত মৌসুমে বেশ লাভ হয়েছে এসএলসির। ১৩.৫ মিলিয়ন ইউএস ডলার লাভের ঘোষণা দেয়ার পর বোর্ডটি খেলোয়াড়দের বেতন বাড়িয়েছে।

ক্রিকেটারদের বেতন বাড়ানো প্রসঙ্গে এসএলসি সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা বলেন, শেষ অর্থবছরে এসএলসি বেশ বড় অঙ্কের লাভ করেছে। তাই আমাদের মনে হয়েছে খেলোয়াড়দের বেতন বাড়ানো উচিত।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.