সালাহর বিশ্বকাপ মিশন শেষ!

  যুগান্তর ডেস্ক ২৭ মে ২০১৮, ১২:০০ | অনলাইন সংস্করণ

মোহাম্মদ সালাহ

বিশ্বকাপ ফুটবলের সর্বোচ্চ আসরে হয়তো খেলার সৌভাগ্য হচ্ছে না মিসরের রাজাখ্যাত মোহাম্মদ সালাহর।

শনিবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে কাঁধে চোট পাওয়ার কারণে মাঠ ছাড়তে বাধ্য হন ২৫ বছর বয়সী এ তারকা।

চিকিৎসকরা বলেছেন, বেশ লম্বা সময় সালাহকে বিশ্রাম ও চিকিৎসা নিতে হবে।

যুক্তরাজ্যের দ্য ইন্ডিপেন্ডেন্ট পত্রিকা জানিয়েছে, মোহাম্মদ সালাহর কাধে যে ধরনের চোট লেগেছে তা সারতে সাধারণত ১২-১৬ সপ্তাহ লাগবে। তবে বিশ্বমানের চিকিৎসার কারণে হয়তো অতটা সময় নাও লাগতে পারে।

বিশ্বকাপ শুরুর দ্বিতীয় দিনে মিসরের খেলা রয়েছে। সে হিসেবে খেলার আগে তিন সপ্তাহ সময় আছে সালাহর সামনে। এই সময়ের মধ্যে পুরোপুরি সেরে ওঠতে পারবেন কিনা সেটিই এখন বড় প্রশ্ন।

এদিকে ম্যাচশেষে সংবাদ সম্মেলনে লিভারপুল কোচও শুনিয়েছেন হতাশার বাণী।

তিনি বলেন, সালাহর আঘাত গুরুতর। সত্যিই খারাপভাবে চোট পেয়েছে ও। এক্স-রে করানোর জন্য হাসপাতালে রয়েছে সালাহ। ওকে দেখে মোটেও ভালো লাগছে না। মনে হচ্ছে কাঁধ ভেঙেছে। আমরা একজন দারুণ খেলোয়াড়কে হারালাম। হয়তো বিশ্বকাপের আগে মিসর তাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফুটবলারকে হারাল।

এর পরও সালাহর সুস্থতার ব্যাপারে আশা বাঁচিয়ে রেখে ক্লপ বলেন, আমি এখনও আশা রাখি, এসব যাতে কোনোটাই না ঘটে।

চলতি মৌসুমে ফর্মের মগডালে মোহাম্মদ সালাহ। তার ডানায় চড়েই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছিল লিভারপুল। তাকে ঘিরেই দীর্ঘ ১৩ বছর পর শিরোপা জয়ের স্বপ্ন দেখছিল অলরেডরা। সেই যাত্রায় বড়সড় ধাক্কা খেল তারা।

ইউক্রেনের কিয়েভে শনিবার দিবাগত রাতে ফাইনালি লড়াইয়ে মাঠে নামে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। সেই মহারণে চোট পেয়ে মাঠ ছাড়লেন সালাহ। তাতে ইউরোপসেরা টুর্নামেন্টের শিরোপা জয়ের স্বপ্ন খানিকটা থমকে গেল ইংলিশ ক্লাবটির।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×