সাকিব-রশিদের দিকে তাকিয়ে হায়দরাবাদ

  স্পোর্টস ডেস্ক ২৭ মে ২০১৮, ২০:২৫ | অনলাইন সংস্করণ

রশিদ খান-সাকিব আল হাসান
সাকিব আল হাসান-রশিদ খান

আইপিএলের শিরোপা জিততে সাকিব আল হাসান ও রশিদ খানের দিকে তাকিয়ে আছে সানরাইজার্স হায়দরাবাদ।

চলতি আইপিএলের শুরু থেকেই অসাধারণ খেলে যাচ্ছেন সাকিব ও রশিদ। মূলত তাদের পারফরম্যান্সে ভর করেই আইপিএলের ফাইনালে উন্নীত হয়েছে হায়দরাবাদ।

ফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচেও যোগ্যতার স্বাক্ষর রাখবেন সাকিব সেটাই প্রত্যাশা হায়দরাবাদ সমর্থকদের। সাকিবের কারণেই বাংলাদেশে আইপিএল ঝড় বইছে। বাংলার আইপিএল ভক্তরাও তাকিয়ে থাকবেন সাকিবের দিকে।

অন্যদিকে অসাধারণ খেলে যাচ্ছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে এই আফগানির অলরাউন্ড পারফরম্যান্সে ভর করেই ফাইনাল নিশ্চিত করে হায়দরাবাদ।

আজকের ফাইনালেও সাকিব-রশিদরা ব্যাটে বলে পারফর্ম করে হায়দরাবাদকে দ্বিতীয়বারের মতো শিরোপা জিততে অগ্রনী ভূমিকা রাখবেন সেটাই প্রত্যাশা, দলটির টিম ম্যানেজম্যান্ট এবং সমর্থকদের।

রোববার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে আইপিএলের ফাইনাল ম্যাচে ট্রফি জয়ের লড়াইয়ে চেন্নাইয়ের মুখোমুখি সাকিবদের হায়দরাবাদ।

আইপিএলের ১১তম আসরের ফাইনালে টস হেরে ব্যাট করছে হায়দরাবাদ। আগে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৩ রানে ওপেনার গোস্বামীর উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় সানরাইজার্স।

ভুল বোঝাবুঝির কারণে রান আউটের ফাঁদে পড়েন হায়দরাবাদের ওপেনার গোস্বামী। দ্বিতীয় উইকেটে অধিনায়ক কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে ৫১ রান যোগ করেন অন্য ওপেনার শেখর ধাওয়ান। রবীন্দ্র জাদেজাকে সজোরে হাঁকাতে গিয়ে বিভ্রান্ত হন ধাওয়ান। সাজঘরে ফেরার আগে ২৫ বলে ২৬ রান করেন শেখর।

সানরাইজার্স হায়দরাবাদের সামনে আজ দ্বিতীয় শিরোপার হাতছানি। তবে বাংলাদেশের দর্শকদের কাছে সব ছাপিয়ে আইপিএল ফাইনালের মূল আকর্ষণ সাকিব আল হাসান।

১৫ বলে ২৩ রানের ঝলমলে এক ইনিংস উপহার দিয়ে রায়নার দুর্দান্ত ক্যাচে বিদায় নেন এ বিশ্বসেরা অলরাউন্ডার। ততক্ষণে দল ১৬ ওভারে পৌঁছে গেছে ১৩৪ রানে। এবার তার কার্যকর আরেকটি বোলিং স্পেল দেখার জন্য অধীর আগ্রহে রয়েছেন হায়দরাবাদ দর্শকরা।

বাংলাদেশের এই অলরাউন্ডারের সামনে আজ তৃতীয়বারের মতো আইপিএল শিরোপা উঁচিয়ে ধরার সুযোগ। এর আগে কলকাতা নাইটরাইডার্সের হয়ে দু’বার ফাইনালে খেলে দু’বারই চ্যাম্পিয়ন হয়েছেন।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×