রামোসের শাস্তি চেয়ে ভক্তের পিটিশন

  যুগান্তর ডেস্ক ২৮ মে ২০১৮, ১৩:৩৫ | অনলাইন সংস্করণ

রামোস-সালাহ

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মোহাম্মদ সালাহকে আঘাতকারী রামোসের শাস্তি চেয়ে অনলাইন পিটিশন চালু করেছেন এক ভক্ত।

মোহামেদ সালাহ আব্দেল হাকিম নামে একজন লিভারপুল সমর্থক change.org petition নামের একটি ওয়েবসাইটে এ পিটিশন শুরু করেছেন। ইতিমধ্যে এই পিটিশনে দুই লাখের বেশি মানুষ সমর্থন জানিয়েছেন।

‘চেঞ্জ’ ওয়েবসাইটটি মূলত পৃথিবীজুড়ে বিভিন্ন দাবি আদায়ের মাধ্যম হিসেবে কাজ করে। যে কেউ এখানে তার ন্যায্য দাবি আদায়ের পক্ষে জনমত গঠন করতে পিটিশন চালু করতে পারেন। কত মানুষ তার সঙ্গে আছেন, তিনি সেটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাতে পারেন।

পিটিশনে সমর্থনকারীরা ফিফা ও উয়েফার দৃষ্টি আকর্ষণ করে দাবি করছেন, রামোস যেভাবে সালাহকে ট্যাকল করেছেন সেটি ফুটবলের আদর্শের সঙ্গে একদমই বেমানান। নতুন প্রজন্মের কাছে এটি একদমই ভালো উদাহরণ নয়। ম্যাচের ভিডিও বিশ্লেষণ করে ফিফা এবং উয়েফার উচিত রামোসকে শাস্তি দেয়া।

তবে ফিফার ইতিহাস লিভারপুল সমর্থকরা হতাশই করবে। কারণ তাদের ইতিহাসে এভাবে কাউকে শাস্তি দেয়ার নজির ফিফার নেই। আর এমন পিটিশনের ভিত্তিতে ফিফা কাউকে শাস্তি দিতে বাধ্য নয়।

শনিবার রাতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে নেমে কাঁধে চোট পান মোহাম্মদ সালাহ। প্রথমার্ধের ৩০ মিনিটে রিয়াল ডিফেন্ডার রামোসকে কাটিয়ে বল বের করে নিতে চান সালাহ৷ এ সময় রামোসের সঙ্গে ধাক্কা লাগলে কাঁধে চোট পেয়ে মাঠে শুয়ে পড়েন মিসরীয় ফরোয়ার্ড৷

রামোস যেভাবে সালাহকে আঘাত করেছেন সেটাকে অনেকেই অনৈতিক বলে মনে করছেন। তবে কেউ কেউ বলছেন এটি খেলারই অংশ।

মিসরীয় সাবেক ফুটবল তারকা আহমেদ হোসাম মিদো ওই ঘটনার নিন্দ করে বলেছেন, যারা ফুটবল খেলা বোঝে তাদের সবার কাছে পরিষ্কার- রামোস এটি ইচ্ছা করেই করেছে।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter