সাকিবদের বিপক্ষে আফগানিস্তানের দল ঘোষণা

  স্পোর্টস ডেস্ক ২৯ মে ২০১৮, ২১:৫৬ | অনলাইন সংস্করণ

আফগানিস্তান ক্রিকেটদল

বাংলাদেশের বিপক্ষে তারুণ্য নির্ভর টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে আফগানিস্তান। একই সঙ্গে ভারতের বিপক্ষে অভিষেক টেস্টেরও স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। টেস্টে ডাক পাওয়া দল থেকে মাত্র ৫জনকে রাখা হয়েছে টি-টোয়েন্টি সিরিজে।

বাংলাদেশের বিপক্ষে ডাক পেয়েছেন নতুন মুখ দারউইশ রাসুলি। যুব বিশ্বকাপে অসাধারণ খেলায় জাতীয় দলে সুযোগ হয়েছে ১৯ বছর বয়সী এই ব্যাটসম্যানের। এছাড়া ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের পর ১৫ মাস পর ডাক পেয়েছেন নাজিব তারাকাই।

এদিকে ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে অভিষেক টেস্ট খেলতে ৩ স্পিনার রেখে দল ঘোষণা করেছে আফগানিস্তান। ১৫ সদস্যের স্কোয়াডে ডাক পেয়েছেন স্পিনার মুজিব উর রহমান, রশিদ খান ও জহির খান। অভিষেক টেস্ট শুরু হবে ১৪ জুন।

ডাক পাওয়া স্পিনারদের মধ্যে রশিদ ও মুজিব দুজনেই সফলভাবে আইপিএল মিশন শেষ করেছেন। মুজিব খেলেছেন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে আর রশিদ খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।

অপর দিকে চোট কাটিয়ে ফিরেছেন স্পিনার জহির খান। জহিরেরও খেলার কথা ছিল আইপিএলে। রাজস্থান রয়্যালসের হয়ে খেলার আগে আঙুলের চোটে ছিটকে যান তিনি। ১৯ বছর বয়সী এই ক্রিকেটার আফগানিস্তানের যুব বিশ্বকাপ দলেও ছিলেন। যারা সেমিফাইনালে পৌঁছানোর কৃতিত্ব দেখিয়েছিল।

অভিষিক্ত পেসার হিসেবে রয়েছেন ওয়াফাদার। টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের দুটোতেই নেতৃত্ব দেবেন আজগর স্ট্যানিকজাই। দেরাদুনে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৩ জুন। পরের দুটি টি-টোয়েন্টি হবে ৫ ও ৭ জুন।

বাংলাদেশের বিপক্ষে আফগানদের টি-টোয়েন্টি দল: আজগর স্ট্যানিকজাই (অধিনায়ক), নাজিব তারাকাই, উসমান গনি, মোহাম্মদ শাহজাদ, মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, শফিকুল্লাহ শাদাক, দারউইশ রাসুলি, মোহাম্মদ নবি, রশিদ খান, গুলবাদিন নায়েব, করিম জানাত, শারাফুদ্দিন আশরাফ, শাহপুর জাদরান ও আফতাব আলম।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ: জুন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter