রামোসকে নিষিদ্ধের দাবিতে ৪ লাখ মানুষের সই

  যুগান্তর ডেস্ক    ৩০ মে ২০১৮, ১১:৩০ | অনলাইন সংস্করণ

সালাহ,

ভয়াবহ আঘাত করে ইনজুরির মুখে ফেলে দেয়ায় রিয়াল ডিফেন্ডার সার্জিও রামোসের শাস্তির জন্য কয়েক দিন ধরে অনলাইনে সোচ্চার সালাহভক্তরা।

ফিফা ও উয়েফার কাছে রামোসের ওপর নিষেধাজ্ঞা জারির জন্য অনলাইনে পিটিশন শুরু করেন একজন নাইজেরিয়ান সাংবাদিক। আবদুল হাকেমের করা পিটিশনে দুদিনে প্রায় চার লাখ মানুষ সই করে একাত্মতা প্রকাশ করেছেন।

শনিবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে টানা তৃতীয়বার শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৩৩ মিনিটে রামোসের কড়া ট্যাকেলে কাঁধের চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন সালাহ।

ইনজুরির দরুন বিশ্বকাপে তার খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। নিজেদের সেরা খেলোয়াড়কে হারিয়ে প্রচণ্ড ক্ষেপেছেন মিসরের সমর্থকরা।

ইচ্ছাকৃতভাবে রামোস ফাউল করেছেন বলে মনে করছেন সালাহভক্তরা। পিটিশনে বলা হয়েছে, সার্জিও রামোস ইচ্ছাকৃতভাবে সালাহর বাহু তার হাতের মধ্যে রেখেছিল। যার কারণে তার কাঁধের হাড় সরে গেছে। এ জন্য ম্যাচের বাকি সময় না খেলেই সালাহকে মাঠ থেকে উঠে যেতে হয়। বিশ্বকাপও হয়তো মিস করতে যাচ্ছেন তিনি।

এ ছাড়া লিভারপুলের খেলোয়াড়রা রামোসকে তেমন কোনো আক্রমণ করেনি। তবু রেফারি সাদিও মানেকে হলুদ কার্ড দেখিয়েছেন, যা তার প্রাপ্য নয়।

আবদুল হাকেম আবেদনে আরও বলেন, রামোস ভবিষ্যতের খেলোয়াড়দের ভালো কিছু শিক্ষা দিচ্ছেন না। উয়েফা আর ফিফার তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত, যাতে ভবিষ্যতে কেউ আর এ ধরনের কাজ করার সাহস না পান।’

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter