নারীদের নো-এন্ট্রি, তবে মদ খেতে পারবেন ওজিলরা

  যুগান্তর ডেস্ক    ৩০ মে ২০১৮, ১২:৩৮ | অনলাইন সংস্করণ

জার্মানি,

অনন্য কীর্তি হাতছানি দিয়ে ডাকছে জার্মানিকে। এবার বিশ্বকাপ জিতলেই ধরে ফেলা যাবে ব্রাজিলকে। সেলেকাওদের সঙ্গে তখন সমান পাঁচবার করে বিশ্ব মুকুট পরার সৌভাগ্য হবে জার্মানদের।

এ ছাড়া আরও একটি কীর্তি গড়বে জার্মানি। ব্রাজিল ও ইতালির পর তৃতীয় দল হিসেবে টানা দুবার বিশ্ব মঞ্চের শিরোপায় চুমু আঁকবেন তারা।

সেসব মিশনে কোচ জোয়াকিম লোর বড় অস্ত্র হতে চলেছে শৃঙ্খলা। সে জন্য দলের উদ্দেশে কড়া নির্দেশাবলি জারি করেছেন তিনি।

পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপ শুরু হওয়ার পর কোনোভাবেই খেলোয়াড়রা যৌন সংসর্গে লিপ্ত হতে পারবেন না।

লো জানান, বিশ্ব আসর চলাকালীন স্ত্রী বা বান্ধবীকে সঙ্গে রাখতে পারবেন না ফুটবলাররা। কেবল প্রস্তুতি শিবিরে তাদের সঙ্গে সময় কাটাতে পারবেন তারা। তবে রাশিয়ায় পা দেয়ার পর হোটেলে কাউকে (নারী) ঢুকতে দেয়া যাবে না।

এখানেই শেষ নয়। জার্মান কোচ সাফ জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপের একটা মাস সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকতে হবে মেসুত ওজিল-টনি ক্রুসদের।

সঙ্গত কারণে ওই সময় ইনস্টাগ্রাম বা টুইটারে তাদের কোনো পোস্ট বা ছবি দেখতে পাওয়া যাবে না।

জোয়াকিম লোর মতে, ব্যক্তিত্বের সংঘাতের চেয়ে দলীয় স্বার্থ অনেক বেশি গুরুত্বপূর্ণ।

তবে একটা ব্যাপারে ছাড় দিয়েছেন কোচ। ঘুমাতে যাওয়ার আগে এক-আধ বোতল বিয়ার বা দুয়েক গ্লাস ওয়াইন (মদ) খাওয়ার অনুমতি দিয়েছেন তিনি।

আগামী ১৪ জুন মস্কোতে বসবে বিশ্বকাপের ২১তম আসর। এতে সাফল্যের ব্যাপারে দারুণ আত্মবিশ্বাসী লো। কয়েক দিন আগে তিনি বলেন, আমি বিশ্বাস করি, পরপর দুবার বিশ্বকাপ জেতার ক্ষমতা আমাদের আছে।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter