জাতীয় দলে স্থায়ী হওয়াই রাজুর লক্ষ্য

  স্পোর্টস রিপোর্টার ৩০ মে ২০১৮, ২১:০৮ | অনলাইন সংস্করণ

আবুল হাসান রাজু
আবুল হাসান রাজু

ঝলমলে অভিষেকের পরও জাতীয় দলে স্থায়ী হতে পারেননি আবুল হাসান রাজু। ২০১২ সালের নভেম্বরে খুলনায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক টেস্টে ১০ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি করে হইচই ফেলে দেন এ অলরাউন্ডার।

আন্তর্জাতিক ক্যারিয়ার শুরুর ম্যাচেই অসাধারণ পারফরম্যান্স করে আলোচনায় ঝড় তুলেন সিলটে জন্ম নেয়া এ ক্রিকেটার। কিন্তু ইনজুরির কারণে দল থেকেই নয়, ক্রিকেট থেকেই ছিটকে যাওয়ার উপক্রম হয় তার।

এখনও চারটি অপারেশন নিয়ে ক্রিকেটে থিতু হতে নিয়মিত লড়াই চালিয়ে যাচ্ছেন রাজু।

সর্বশেষ ২০১২ সালের সেপ্টেম্বরে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে শ্রীলংকার পাল্লেকেল্লেতে টি-টোয়েন্ট খেলেছেন আবুল হাসান রাজু। দীর্ঘ ৬ বছর পর ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফর্মেটে সুযোগ পাচ্ছেন সিলেটের এ অলরাউন্ডার।

যদিও চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ওয়ানডে ম্যাচ খেলেছেন। এরপর বাংলাদেশ দল শ্রীলংকা সফরে গেলেও সেখানে সুযোগ হয়নি তার।

সেই দিক থেকে বললে এক সিরিজ পর জাতীয় দলে ফিরছেন ডানহাতি এই অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তান সিরিজ উপলক্ষে বিসিবির ঘোষিত প্রাথমিক ৩১ সদস্যের দলে ছিলেন রাজু। দলে থেকেই স্বপ্ন দেখেছেন আফগান এবং ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ খেলার। কিন্তু প্রাথমকি দলে রাখা হলেও চূড়ান্ত দলে ঠাঁই হয়নি তার।

অবশেষে মুস্তাফিজুর রহমানের ইনজুরি রাজুর জন্য সুখবর নিয়ে এলো। যদিও তিনি এমনটি আশা করেননি। তবে সুযোগ যেহেতু এসেছে সেই সুযোগের শতভাগ কাজে লাগাতে চান।

এমনটি জানিয়ে যুগান্তরের সঙ্গে একান্ত আলাপে আবুল হাসান রাজু বলেন, মূল দলে জায়গা পাওয়া নিয়ে আমি শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিলাম। দল ঘোষণার পরও হতাশ হইনি। তবে মুস্তাফিজের ইনজুরি আমার জন্য সুযোগ হয়ে যাবে তা কল্পনা করিনি। যেহেতু সুযোগ এসেছে চেষ্টা করব নিজের শতভাগ দিয়ে জাতীয় দলে জায়গা করে নিতে।

পাইপ লাইনে থাকা পেস বোলারদের নিয়ে কক্সবাজারে চম্পকা রামানায়েকের অধীনে চলছে ক্যাম্প। সেই ক্যাম্পে রয়েছেন আবুল হাসান রাজু।

কক্সবাজার থেকেই মোবাইলে যুগান্তরকে জানান, বিকেলে ঢাকা থেকে ফোন করে আমাকে জানানো হয়েছে আমি দেরাদুনে যাচ্ছি। আশা করছি, শুক্রবার সকাল ১০টার ফ্লাইটে দিল্লিরি উদ্দেশে ঢাকা ত্যাগ করব। সেখান থেকে দেরাদুনে গিয়ে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেব।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ: জুন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter