বিশ্ব একাদশকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

  স্পোর্টস ডেস্ক ০১ জুন ২০১৮, ০১:৩৪:৩৬ | অনলাইন সংস্করণ

আইসিসির প্রীতি ম্যাচে বিশ্ব একাদশের বিপক্ষে ৭২ রানের সহজ জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আগে ব্যাট করে ইভিন লুইস, মারলন স্যামুয়েলস এবং দিনেশ রামদিনের ঝড়ো ইনিংসে ভর করে ৪ উইকেটে ১৯৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ওয়েস্ট ইন্ডিজ।

টার্গেট তাড়া করতে নেমে ১৬.৪ ওভারে ১২৭ রানে তুলতেই অলআউট হয়ে যায় বিশ্ব একাদশ। দলের হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন অলরাউন্ডার থিসেরা প্যারেরা। এছাড়া ১২ ও ১১ রান করে করেন শোয়েব মালিক ও শহীদ আফ্রিদি।

২০০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে মাত্র ৮ রানে দলের সেরা চার ব্যাটসম্যান তামিম ইকবাল, লুক রনকি, দিনেশ কার্তিক ও সেম বিলিংসের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া দলটি আর খেলায় ফিরতে পারেনি।

বৃহস্পতিবার ইংল্যান্ডের লর্ডসে অনুষ্ঠিত আইসিসির প্রীতি ম্যাচে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন শহীদ আফ্রিদি।

টসে হেরে শুরু থেকেই আক্রমনাত্নক ব্যাটিং করেছেন ইভিন লুইস। উইকেটের এক পাশে ক্রিস গেইল টেস্টের আদলে ব্যাট করলেও অন্য প্রান্তে ব্যতিক্রম ছিলেন লুইস।

ইনিংসের শুরু থেকেই একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যান ক্যারিবীয়ে এ ওপেনার। ৭.৫ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৭৫ রান। এমন অবস্থায় নিজের উইকেট হারান লুইস। ২৬ বলে ৫ চার ও পাঁচ ছক্কায় ৫৮ রান করে ফেরেন তিনি। রশিদ খানের গুগলিতে বিভ্রান্ত হন লুইস। এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন তিনি।

তার বিদায়ের পরও হাত খুলে খেলতে পারেননি ক্রিস গেইল। শোয়েব মালিকের শিকারে পরিনত হওয়ার আগে ২৮ বলে মাত্র ১৮ রান করে ফেরেন গেইল। শহীদ আফ্রিদির বলে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে স্টাম্পিং হন আন্দ্রে ফেলেচার।

এরপর ব্যাটিংয়ে ঝড় তুলেন মারলন স্যামুয়েলস। রশিদ খানের দ্বিতীয় শিকারে পরিনত হওয়ার আগে ২২ বলে চার ছয় এবং দুই চারের সাহায্যে ৪৩ রান করে ফেরেন স্যামুয়েলস।

শেষ দিকে ২৫ বলে তিন ছয় এবং তিন চারের সাহায্যে ৪৩ রান করে ফেরেন রামদিন। এছাড়া ১০ বলে ২১ রান করে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল।

উল্লেখ্য, গত বছর হ্যারিকেনের আঘাতে লণ্ডভণ্ড হয়ে যাওয়া কয়েকটি ক্যারিবীয় স্টেডিয়ামের সংস্কারকাজে তহবিল সংগ্রহের জন্য এই প্রীতি ম্যাচ আয়োজন করা হচ্ছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত