বিশ্বকাপ শুরুর আগেই হোঁচট খেল জার্মানি

  স্পোর্টস ডেস্ক ০৩ জুন ২০১৮, ১০:৩৩ | অনলাইন সংস্করণ

জার্মানি
ছবি: এএফপি

বিশ্বকাপ মাঠে গড়াতে বাকি আর মাত্র দুই সপ্তাহ। এমন সময় বিশাল বড় এক ধাক্কা খেল ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষ দল জার্মানি।

শনিবার রাতে অস্ট্রিয়ার মাটিতে ২-১ গোলে রাশিয়া বিশ্বকাপে সুযোগ না পাওয়া অস্ট্রিয়ার কাছে হেরে গেছে বিশ্ব চ্যাম্পিয়ন ও ফিফা কনফেডারেশন্স কাপজয়ী দলটি।

ম্যাচের শুরুর দিকে মেসুত ওজিলের গোলে এগিয়ে যাওয়া ইওয়াখিম লুভের শিষ্যরা দ্বিতীয়ার্ধে খেই হারিয়ে ফেলেন। সেই সুযোগে মার্টিন হিন্টাএগার ও আলেকসান্দ্রো শপসের গোলে অসাধারণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে র‌্যাংকিংয়ের ৩৫তম দলটি।

বৃষ্টির কারণে এক ঘণ্টা ৪০ মিনিট দেরিতে শুরু হওয়া ম্যাচের প্রথম দিকে জার্মানির খেলায় ছন্দের অভাব ছিল। তবে এর মাঝেই প্রতিপক্ষের গোলরক্ষকের ভুলে গোল পেয়ে যায় টমাস মুলার ও মাটস হুমেলসকে ছাড়া খেলতে নামা দলটি।

সতীর্থকে পাস দিতে গিয়ে ওজিলকে বল দিয়ে বসেন গোলরক্ষক। কোনো ভুল করেননি আর্সেনাল মিডফিল্ডার; দ্রুত ডি-বক্সে ঢুকে কোনাকুনি উঁচু শটে লক্ষ্যভেদ করেন তিনি।

বিরতির আগে বেশ ভালো দুটি সুযোগ তৈরি করেছিল অস্ট্রিয়া। তবে প্রায় আট মাস পর মাঠে নামা নয়ারের দৃঢ়তায় বেঁচে যায় জার্মানি।

তবে দ্বিতীয়ার্ধে খেলার চিত্র আমুল পাল্টে যায়। জার্মানির রক্ষণ মাঝে মধ্যেই আলগা হয়ে যাচ্ছিল। আর সেই সুযোগে বারবার আক্রমণে ওঠা স্বাগতিকরা ১৬ মিনিটের ব্যবধানে জার্মানির জালে দুবার বল পাঠায়।

৫৩তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল দূরের পোস্টে ফাঁকায় পেয়ে জোরালো ভলিতে নয়ারকে পরাস্ত করেন অগসবুর্গের ডিফেন্ডার মার্টিন হিন্টাএগার। আর ৬৯তম মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে নিচু কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন শালকের মিডফিল্ডার আলেকসান্দ্রো শপস। বিশ্বকাপ শুরুর মাত্র কদিন আগে দলের এমন পারফরম্যান্স নিশ্চিতভাবেই লুভের কপালে ভাঁজ ফেলবে।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter