চমকে ভরা জার্মান দল

  যুগান্তর ডেস্ক    ০৫ জুন ২০১৮, ০৯:৩২ | অনলাইন সংস্করণ

জার্মান,

রাশিয়া বিশ্বকাপের জন্য জার্মানির ২৩ সদস্যের চূড়ান্ত দলে জায়গা হল না ম্যানচেস্টার সিটির উইঙ্গার লেরয় সানের।

গত মাসে কোচ জোয়াচিম লো’র ঘোষণা করা ২৭ সদস্যের প্রাথমিক দলে ছিলেন সিটির হয়ে দারুণ একটি মৌসুম কাটানো সানে। কিন্তু ঠাঁই হল না চূড়ান্ত দলে।

প্রাথমিক দল থেকে বাদ পড়া বাকি তিনজন হলেন- বেয়ার লেভারকুসেনের গোলকিপার বার্নড লেনো, ডিফেন্ডার জোনাথান টাহ ও ফ্রেইবুর্গের স্ট্রাইকার নিলস পিটারসেন।

অস্ট্রিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দিয়ে নয় মাস পর খেলায় ফেরা অধিনায়ক ও গোলকিপার ম্যানুয়েল নুয়ারের চূড়ান্ত দলে জায়গা পেতে কোনো সমস্যা হয়নি।

১৭ জুন মেক্সিকোর বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের শিরোপা ধরে রাখার লড়াই।

এদিকে কাঁধের চোট নিয়ে আপাতত মাঠের বাইরে থাকা মোহামেদ সালাহকে নিয়েই কাল চূড়ান্ত দল ঘোষণা করেছে মিসর। অন্যদিকে চোটের কারণে ডেনমার্কের চূড়ান্ত দলে জায়গা হয়নি বেন্ডনারের।

২৩ সদস্যের জার্মানি দল

গোলকিপার : ম্যানুয়েল নুয়ার, মার্ক-আন্ড্রে টের স্টেগেন, কেভিন ট্রাপ।

ডিফেন্ডার : জেরোমে বোয়াটেং, মাথিয়াস জিন্টার, ইয়োনাস হেক্টর, মাটস হুমেলস, জসুয়া কিমিচ, মার্ভিন প্লাটেনহার্ডট, আন্টোনিও রুডিগার, নিকলাস জুলে।

মিডফিল্ডার : ইউলিয়ান ব্রান্ডট, ইউলিয়ান ড্রাক্সলার, লিয়ন গোরেটস্কা, ইলকাই গিনদোয়ান, সামি খেদিরা, টনি ক্রুুস, মেসুত ওজিল, সেবাস্টিয়ান রুডি।

স্ট্রাইকার : মারিও গোমেজ, টমাস মুলার, মার্কো রয়েস, টিমো ভার্নার।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter