হাসান-রাহী আউট, সৌম্য হায়দার ইন

  স্পোর্টস রিপোর্টার ০৫ জুন ২০১৮, ২০:২৩ | অনলাইন সংস্করণ

সৌম্য সরকার
সৌম্য সরকার

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাদ পড়ে গেলেন আবুল হাসান রাজু ও পেস বোলার আবু জায়েদ রাহী। তাদের পরিবর্তে দলে নেয়া হয়েছে ওপেনার সৌম্য সরকার ও পেস বোলার আবু হায়দার রনিকে।

বাংলাদেশ আজ দুটি পরিবর্তন আনলেও অপরিবর্তিত দল নিয়েই খেলছে আফগানিস্তান ক্রিকেট দল।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান। ভারতের দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলাটি হচ্ছে।

এর আগে রোববার সিরিজের প্রথম ম্যাচে আফগানদের করা ১৬৭ রানের জবাবে ১২২ রানেই অলআউট হয়ে যায় সাকিব বাহিনী।

যে কারণে আজকের ম্যাচটি সাকিবদের জন্য সিরিজ বাঁচানোর ম্যাচ। এদিন হেরে গেলে ট্রফি হাতছাড়া হয়ে যাবে টাইগারদের। সিরিজের শেষ ম্যাচটি একই ভেন্যুতে ৭ জুন অনুষ্ঠিত হবে।

যুদ্ধবিধ্বস্ত আফগানদের বিপক্ষে এই প্রথম দ্বিপক্ষীয় কোনো সিরিজে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল।

দ্বিপাক্ষিক সিরিজে এর আগে আফগানিস্তানের বিপক্ষে একটি মাত্র ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ। ২০১৬ সালে ঢাকায় অনুষ্ঠিত সেই সিরিজে ২-১ ব্যবধানে জিতে নেয় স্বাগতিকরা।

দুদলের টি-টোয়েন্টি খেলার রেকর্ডও মাত্র একটি। ২০১৪ সালে ঢাকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে অনেকটা হেসেখেলে জয় পেয়েছিল টাইগাররা। ওই ম্যাচে আফগানদের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় তুলে নিয়েছিল বাংলাদেশ।

তবে ক্রিকেটপ্রেমী ও বিশেষজ্ঞদের মতে, আগের সেই আফগানিস্তান এখন আর নেই। এই চার বছরে অনেক উন্নতি করেছে আফগানরা। রশিদ খানের মতো বিশ্বমানের লেগস্পিনার আর মোহাম্মদ নবীর মতো অভিজ্ঞ অলরাউন্ডারদের মোকাবেলা করবে টাইগাররা।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ: জুন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter