মেসি-রোনাল্ডো নন, সবচেয়ে দামি ফুটবলার কে?

  যুগান্তর ডেস্ক    ০৬ জুন ২০১৮, ০৯:২২ | অনলাইন সংস্করণ

হ্যারি কেন,

বিশ্বকাপের বছরে অনেক তারকা ফুটবলারের বাজারদর হঠাৎ করে বেড়ে যায়, আবার কারও কমে যায়। বিশ্বকাপ শুরুর আগে সুইজারল্যান্ডভিত্তিক ফুটবল গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল সেন্টার ফর স্পোর্টস স্টাডিজ (সিইএস) নিজস্ব জরিপের ভিত্তিতে প্রকাশ করেছে বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারদের তালিকা।

আগামী মৌসুমে যাদের বাজারদর থাকবে অনেক উঁচুতে। বিস্ময়করভাবে এ তালিকায় প্রথম ২০ জনের মধ্যে নাম নেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর! তিনি আছেন ২৪ নম্বরে। তাহলে কার বাজারদর সবচেয়ে বেশি?

গবেষণা প্রতিষ্ঠানের মতে, বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় এখন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। টটেনহ্যাম ফরোয়ার্ডের সম্ভাব্য বাজারমূল্য ২০১.২ মিলিয়ন ইউরো। এমনকি লিওনেল মেসিও এ তালিকায় চার নম্বরে। দু’নম্বরে আছেন নেইমরা। তার বাজারমূল্য ১৯৫.৭ মিলিয়ন ইউরো।

তিন নম্বরে থাকা ফ্রান্সের উদীয়মান তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পের দাম ১৮৬.৫ মিলিয়ন ইউরো। মেসির দাম ধরা হয়েছে ১৮২.২ মিলিয়ন ইউরো। তার পেছনেই আছেন মোহামেদ সালাহ। মিসর ও লিভারপুল তারকার দাম ১৭১.৩ মিলিয়ন ইউরো।

এছাড়া শীর্ষ দশে আছেন ডেলে আলি, কেভিন ডি ব্র“ইন, আঁতোয়া গ্রিজমান, পাওলো দিবালা এবং রোমেলু লুকাকু। ২০ নম্বরে আছেন ক্রিস্টিয়ান এরিকসেন। ২৪ নম্বরে থাকা রোনাল্ডোর বর্তমান বাজারদর ১০৩.৪ মিলিয়ন ইউরো।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]mail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter