নিজের সাফল্যের রহস্য উন্মোচন করলেন রশিদ

  যুগান্তর ডেস্ক    ০৮ জুন ২০১৮, ১৩:২০ | অনলাইন সংস্করণ

রশিদ খান,

ব্যাটসম্যানদের জন্য এক আতঙ্কের নাম রশিদ খান। মাত্র ১৯ বছর বয়সেই বিস্ময়ে পরিণত হয়েছেন তিনি। আলোড়ন তুলেছেন গোটা ক্রিকেটবিশ্বে। দাপিয়ে বেড়াচ্ছেন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে।

দেশের হয়েও সমান সফল এ লেগ স্পিনার। তার অনন্য নৈপুণ্যেই তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে ‘বাংলাওয়াশ’ করেছে আফগানিস্তান। হয়েছেন সিরিজসেরা।

তো এ সাফল্যের রহস্য কী? কারণটা জানালেন খোদ রশিদ নিজেই, আমার সাফল্যের অন্যতম কারণ সব কিছু সাধারণভাবে নেয়া, আমি যা করেছি তা আলাদা কোনো পরিকল্পনার অংশ নয়। আমি সব কিছু স্বাভাবিকভাবে নিই। শুধু লাইন-লেন্থ বজায় রেখে বল করার চেষ্টা করি। বলটি ঠিক জায়গায় ফেলি-যা।

তিনি বলেন, এ মুহূর্তে আমি ক্রিকেটটা দারুণ উপভোগ করছি। সময়টাও ভালো যাচ্ছে। আমি সদ্য আইপিএল খেলে এসেছি, যা সত্যিকার অর্থেই ক্রিকেটের বড় মঞ্চ। কেউ তাতে পারফর্ম করতে পারলে আত্মবিশ্বাস এমনিই বেড়ে যাবে।

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজে বোলিংয়ে সবার ওপরে রাশিদ খান। ৩ ম্যাচে বল করেছেন ১১ ওভার। ওভারপ্রতি মাত্র ৪.৪৫ রান দিয়ে শিকার ৮ উইকেট। সেরা বোলিং ফিগার ১২/৪।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ: জুন ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×