ব্রাজিলের বদলে জ্যামাইকা ও হন্ডুরাসের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা!
jugantor
ব্রাজিলের বদলে জ্যামাইকা ও হন্ডুরাসের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা!

  স্পোর্টস ডেস্ক  

১৯ আগস্ট ২০২২, ১৬:১৩:৩৯  |  অনলাইন সংস্করণ

জল ঘোলা করে অবশেষে বাতিল হলো ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিার বিশ্বকাপ বাছাইয়ের সেই। ফলে সেপ্টেম্বরের আন্তর্জাতিক বিরতির সূচিতে কোনো খেলা নেই আর্জেন্টিনা ফুটবল দলের।

তবে মাসটি কোনো ম্যাচ ছাড়াই যেতে দিতে চান না আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। সেপ্টেম্বরে দুটি প্রীতি ম্যাচ খেলতে চায়ে আলবিসেলেস্তেরা। তবে বিশ্বকাপ নিয়ে প্রস্তুতির কারণে শক্ত প্রতিপক্ষ পাচ্ছে না তারা। যে কারণে জ্যামাইকা ও হন্ডুরাসের বিপক্ষে খেলতে হবে লিওনেল মেসিদের।

ব্রাজিলের সঙ্গে রাজি না থাকলেও এ দুই দুর্বল দেশের বিপক্ষে মাঠে নামতে আগ্রহী আর্জেন্টিনা।

আর্জেন্টিনার শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম ওলে দিয়ারিও জানিয়েছে, প্রীতি ম্যাচ দুটির তারিখ এখনো চূড়ান্ত হয়নি। তবে সব ঠিক থাকেল আগামী ২০ থেকে ২৩ তারিখের মধ্যে মিয়াতে হন্ডুরাসকে পাবে আর্জেন্টিনা। আর ২৫ থেকে ২৭ তারিখের মধ্যে নিউইয়র্কে জ্যামাইকার বিপক্ষে খেলবে দলটি।

যদিও আর্জেন্টিনার ইচ্ছা ছিল মেক্সিকো ও কানাডার বিপক্ষে খেলার। কিন্তু কাতার বিশ্বকাপে একই গ্রুপে থাকায় মেক্সিকোর সঙ্গে খেলা হচ্ছে না আর্জেন্টিনার। অন্যদিকে ব্যস্ত সূচিতে আছে কানাডা। ২৩ ও ২৭ সেপ্টেম্বরে যথাক্রমে জাপান ও উরুগুয়ের বিপক্ষে খেলবে কানাডা। তাই উপায় না পেয়ে হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষেই খেলতে হবে আর্জেন্টিনাকে।

ব্রাজিলের বদলে জ্যামাইকা ও হন্ডুরাসের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা!

 স্পোর্টস ডেস্ক 
১৯ আগস্ট ২০২২, ০৪:১৩ পিএম  |  অনলাইন সংস্করণ

জল ঘোলা করে অবশেষে বাতিল হলো ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিার বিশ্বকাপ বাছাইয়ের সেই।  ফলে সেপ্টেম্বরের আন্তর্জাতিক বিরতির সূচিতে কোনো খেলা নেই আর্জেন্টিনা ফুটবল দলের। 

তবে মাসটি কোনো ম্যাচ ছাড়াই যেতে দিতে চান না আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন।  সেপ্টেম্বরে দুটি প্রীতি ম্যাচ খেলতে চায়ে আলবিসেলেস্তেরা।  তবে বিশ্বকাপ নিয়ে প্রস্তুতির কারণে শক্ত প্রতিপক্ষ পাচ্ছে না তারা।  যে কারণে জ্যামাইকা ও হন্ডুরাসের বিপক্ষে খেলতে হবে লিওনেল মেসিদের। 

ব্রাজিলের সঙ্গে রাজি না থাকলেও এ দুই দুর্বল দেশের বিপক্ষে মাঠে নামতে আগ্রহী আর্জেন্টিনা।

আর্জেন্টিনার শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম ওলে দিয়ারিও জানিয়েছে, প্রীতি ম্যাচ দুটির তারিখ এখনো চূড়ান্ত হয়নি।  তবে সব ঠিক থাকেল আগামী ২০ থেকে ২৩ তারিখের মধ্যে মিয়াতে হন্ডুরাসকে পাবে আর্জেন্টিনা।  আর ২৫ থেকে ২৭ তারিখের মধ্যে নিউইয়র্কে জ্যামাইকার বিপক্ষে খেলবে দলটি।

যদিও আর্জেন্টিনার ইচ্ছা ছিল মেক্সিকো ও কানাডার বিপক্ষে খেলার। কিন্তু কাতার বিশ্বকাপে একই গ্রুপে থাকায় মেক্সিকোর সঙ্গে খেলা হচ্ছে না আর্জেন্টিনার। অন্যদিকে ব্যস্ত সূচিতে আছে কানাডা।  ২৩ ও ২৭ সেপ্টেম্বরে যথাক্রমে জাপান ও উরুগুয়ের  বিপক্ষে খেলবে কানাডা।  তাই উপায় না পেয়ে হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষেই খেলতে হবে আর্জেন্টিনাকে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন