মেসির ভরসা ব্যক্তিগত নৈপুণ্যে

  স্পোর্টস ডেস্ক ১০ জুন ২০১৮, ২২:০৩ | অনলাইন সংস্করণ

লিওনেল মেসি

দলে দারুণ সব বিশ্বমানের খেলোয়াড় থাকায় রাশিয়া বিশ্বকাপে সফল হওয়ার ব্যাপারে আশাবাদী আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। সব বড় দলেই ভালো ভালো খেলোয়াড় থাকায় বিশ্বকাপে সমানে সমান লড়াই হবে বলে মনে করেন আর্জেন্টাইন অধিয়ানক।

আর্জেন্টিনার তারকাসমৃদ্ধ আক্রমণভাগে মেসিসহ আছেন সের্গিও আগুয়েরো, পাওলো দিবালা ও গনজালো হিগুয়াইন। তবে শক্তিশালী আক্রমণভাগ থাকার পরও রক্ষণে দুর্বলতা ভাবনার কারণ হতে পারে দলটির বিশ্বকাপ মিশনে। তার ওপর চোট পেয়ে ছিটকে গেছেন দুই বিশ্বকাপ খেলার অভিজ্ঞতাসম্পন্ন গোলকিপার সের্গিও রোমেরো ও মিডফিল্ডার ম্যানুয়েল লানজিনি।

বিশ্বকাপে ফেভারিটের তালিকায় ব্রাজিল, জার্মানি বা স্পেনের কাতারে যে আর্জেন্টিনা নেই তা মানছেন মেসি। তবে বার্সেলোনা তারকা ভরসা রাখছেন খেলোয়াড়দের ব্যক্তিগত দক্ষতার ওপর। বার্সেলোনায় সাতদিনের ট্রেনিং ক্যাম্প শেষে শনিবার রাশিয়ায় উড়ে গেছে আর্জেন্টিনা দল।

রাশিয়ার বিমান ধরার আগে আর্জেন্টিনার এক টিভি চ্যানেলকে মেসি বলেন, আমরা দারুণ উদ্দীপনা ও তীব্র আকাক্সক্ষা নিয়ে যাচ্ছি। অনুশীলন ক্যাম্পের পুরোটা সময় আমরা খুব ভালোভাবে প্রস্তুত হয়েছি। ব্যক্তিগত নৈপুণ্যের বিচারে আমাদের দারুণ সব খেলোয়াড় আছে এবং আমরা যেকোনো দলের সঙ্গে সমানে সমান লড়ব, যদিও আমরা ফেভারিট না।

চার বছর আগে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে উঠলেও জার্মানির অতিরিক্ত সময়ের গোলে স্বপ্ন ভাঙে আর্জেন্টিনার। টুর্নামেন্টসেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’ নিয়েই সন্তুষ্ট থাকতে হয় মেসিকে।

২০০৬ সালে জার্মানি আসরে বিশ্বকাপ অভিষেক হয় মেসির। সেবার কোয়ার্টার ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। দক্ষিণ আফ্রিকায় পরের আসরেও দৌড় ছিল ওই শেষ আট পর্যন্তই।

গত তিন আসরের অভিজ্ঞতা এবার কাজে লাগাতে চান মেসি, তিনটি ভিন্ন পরিস্থিতিতে আমি তিনটি বিশ্বকাপে অংশ নিয়েছি...সবগুলো থেকেই আমি ইতিবাচক দিকগুলো নিয়েছি। ফেভারিট দলগুলো তাদের খেলোয়াড় আর দলের বিচারে খুব ভালোভাবে টুর্নামেন্টে পা রাখবে। আমি মনে করি, এটা দরুণ প্রতিদ্বন্ধিতাপূর্ণ বিশ্বকাপ হতে যাচ্ছে।

আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে আর্জেন্টিনার। ‘ডি’ গ্রুপে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.