বিশ্বকাপ নিয়ে মরিনহোর ভবিষ্যদ্বাণী

  যুগান্তর ডেস্ক    ১৩ জুন ২০১৮, ১৩:৩৪ | অনলাইন সংস্করণ

মরিনহো,

রাশিয়া বিশ্বকাপ নিয়ে হোসে মরিনহো ভবিষ্যদ্বাণী করেছেন। নেইমারের ব্রাজিল ও মেসির আর্জেন্টিনা সহজেই প্রথমপর্ব উতরে নকআউটে যাবে। কলম্বিয়া ও ক্রোয়েশিয়াকে শেষ ষোলোতে দেখছেন না তিনি।

ম্যানইউ’র কোচ মরিনহো বলেছেন, মিসর ও স্বাগতিক রাশিয়াকে টপকে ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হবে উরুগুয়ে। তার দেশ পর্তুগাল ‘বি’ গ্রুপে স্পেনের পেছনে থেকে দ্বিতীয় হবে। ‘সি’ গ্রুপে অনায়াসে একনম্বর হবে ফ্রান্স। এই গ্রুপে পেরু ও ডেনমার্ককে পেছনে ফেলে রানার্সআপ হবে অস্ট্রেলিয়া।

আফ্রিকার পাঁচটি দল খেললেও নকআউটপর্বে সবার আগে নাইজেরিয়াকেই দেখছেন রিয়াল মাদ্রিদের সাবেক কোচ। সুপার ঈগলদের গ্রুপে থাকা ক্রোয়েশিয়াকে শেষ ষোলোতে রাখেননি মরিনহো। গ্রুপ ‘ডি’তে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন দেখছেন তিনি।

আর্জেন্টিনার মতো ব্রাজিলকেও সহজেই নকআউটপর্বে দেখছেন চেলসির সাবেক বস। ই-গ্রুপ থেকে সার্বিয়া ও কোস্টারিকাকে হটিয়ে নকআউটপর্বে ব্রাজিলের সঙ্গী হবে সুইজারল্যান্ড।

বর্তমান চ্যাম্পিয়ন জার্মানিকে এফ-গ্রুপ থেকে চ্যাম্পিয়ন দেখছেন মরিনহো। এই গ্রুপ থেকে নকআউটপর্বে জার্মানদের সঙ্গী হবে মেক্সিকো।

তার মতে, প্রথম রাউন্ড থেকে বিদায় হবে সুইডেন ও দক্ষিণ কোরিয়ার। প্রথম রাউন্ডে বেলজিয়ামের চেয়ে ইংল্যান্ডকেই এগিয়ে রাখছেন ম্যানইউ কোচ। বলেছেন, ইংলিশদের পেছনে থেকেই জি-গ্রুপ থেকে নকআউটে যাবেন কম্পানি-ডি ব্রুইনরা।

সবশেষ এইচ-গ্রুপ নিয়ে মরিনহোর ভবিষ্যদ্বাণী, শেষ ষোলোতে জায়গা করে নেবে সেনেগাল। রানার্সআপ হয়ে তাদের সঙ্গী হবে পোল্যান্ড। বাদ যাবে কলম্বিয়া ও জাপান।

নকআউটপর্বে হেভিওয়েট ম্যাচ নিয়েও ভবিষ্যদ্বাণী করেছেন মরিনহো। বলেছেন, এখানে বিগ ম্যাচ হবে উরুগুয়ে ও পর্তুগাল এবং ব্রাজিল ও মেক্সিকোর।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.