রাশিয়া বিশ্বকাপে থাকবে বল বালিকা!

  স্পোর্টস ডেস্ক ১৪ জুন ২০১৮, ১৩:১৪ | অনলাইন সংস্করণ

বল বয়

ফিফা বিশ্বকাপের গত আসরে বল কুড়িয়ে দেয়ার দায়িত্ব পালন করেছে কেবল ছেলেরা। তবে এবার সেই কাজটি করবে মেয়েরাও। ম্যাচ চলাকালীন সময়ে বল সরবরাহ করবে তারা। এসব মেয়েদের বলা হচ্ছে বল গার্ল বা বল বালিকা।

আগের সব বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এটি করতেন কোন ক্লাবের শিক্ষানবিশ জুনিয়র ফুটবলাররা। সেই প্রথা ভেঙ্গে প্রথমবার এ দায়িত্বে দেখা যাবে মেয়েদের।

আজ বৃহস্পতিবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে স্বাগতিক রাশিয়ার মুখোমুখি হবে সৌদি আরব। এই ম্যাচে ‘বল গার্ল’হিসেবে দেখা যাবে আগরিয়াজ ক্লাবের মেয়েদের।

বিশ্বকাপকে সামনে রেখে কিছুদিন আগে রাশিয়ার অপেশাদার ১৩-১৬ বছরের নারী ফুটবল দলের একটি প্রতিযোগিতা হয়। এর শর্ত ছিল বিজয়ী দল পুরস্কার ছাড়াও বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ‘বল গার্ল হিসেবে উপস্থিত থাকবেন। এতে বিজয়ীর মুকুট পরে তাঁতারস্থানের আগরিয়াজ ক্লাব। ক্লাবের কোচ ইলদার ইদিয়াতভ বলেন, এটা আমাদের মেয়েদের জন্য আশীর্বাদ স্বরূপ। আশা করছি মেয়েরা উৎসাহিত হবে।

বল গার্লদের একজন দারিয়া ভ্যাসিলেভা বলেন, নারীরা যৌনতার প্রতি আসক্ত নয়, তারা পুরুষদের সাথেও প্রতিযোগিতা করতে পারে। বিশ্বকাপে আমরা সবাই এক হয়ে কাজ করবো। দ্রুততার সঙ্গে খেলোয়াড়দের কাছে বল পৌঁছে দিব।

রাশিয়া বিশ্বকাপের জন্য ৭৭৬ জনকে বল গার্ল হিসেবে বাছাই করেছে আয়োজকরা।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.