মেসি নৈপুণ্যে কোয়ার্টারে বার্সা

  স্পোর্টস ডেস্ক ১২ জানুয়ারি ২০১৮, ১৩:১৮ | অনলাইন সংস্করণ

ছবি সংগ্রহীত

কোপা দেল রের শেষ ষোলোর প্রথম রাউন্ডে বার্সেলোনাকে রুখে দিয়েছিল সেল্টা ভিগো। ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল স্প্যানিশ জায়ান্টদের। তবে এবার আর তাদের পথের কাঁটা হয়ে দাঁড়াতে পারল না দলটি।

স্পেনের দ্বিতীয় সেরা টুর্নামেন্টের ফিরতি লেগে মেসি নৈপুণ্যে কাতালানদের কাছে ৫-০ গোলে উড়ে গেছে তারা।

বৃহস্পতিবার ন্যু ক্যাম্পে আতিথেয়তা নেয় সেল্টা। প্রথম লেগে খর্বশক্তির দল নিয়ে মাঠে নামায় ড্রতেই সন্তুষ্ট থাকতে হয়েছিল বার্সাকে। এদিন আর ভুল করেননি আর্নেস্টো ভালভার্দে। পূর্ণশক্তির দলই খেলান তিনি।

ফলে সাফল্য পেতে সময় লাগেনি স্বাগতিকদের। ১৩ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন মেসি। তিনি ফর্মে থাকায় গোল ব্যবধানও বাড়াতে সময় লাগেনি বার্সাকে। এর ২ মিনিট পর গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন জাদুকর।

মেসি দুটি গোলই করেন জর্ডি আলবার পাস থেকে। এবার তার ঋণ শোধ করেন তিনি। ২৮ মিনিটে আলবাকে গোল করিয়ে আগের দুই অ্যাসিস্টের কৃতজ্ঞতা প্রকাশ করেন ফুটবলের বরপুত্র।

এদিন যেন গোল দিতে মরিয়া হয়ে উঠেছিলেন বার্সা ফুটবলাররা। এর ৩ মিনিট পর গোলমুখে বল পেয়ে গোল করে দলের ব্যবধান ৪-০ করেন লুইস সুয়ারেজ। এ ব্যবধান নিয়েই বিরতিতে যায় ব্লাউগ্রানারা।

বিরতি থেকে ফিরে কিছুটা আয়েশি মেজাজে খেলে বার্সা। এ অর্ধের কিছুক্ষণ পরই মেসিকে তুলে উসমানে ডেম্বেলেকে নামান কোচ। আস্থার প্রতিদানই দিতে ভুল করেননি তিনি। ৮৭ মিনিটে তার নেয়া কর্নার থেকে হেডে গোল করে দলের ব্যবধান ৫-০ করেন ইভান রাকিতিচ। শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় বড় ব্যবধানের জয়োৎসব করতে করতে মাঠ ছাড়েন ভালভার্দের শিষ্যরা।

সেল্টাকে উড়িয়ে কোয়ার্টারে উঠে গেছে বার্সা। দুই লেগ মিলিয়ে তাদের জয় ৬-১ গোলের। টুর্নামেন্টের শেষ আটের বাকি দলগুলো হল- রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ, ভ্যালেন্সিয়া, দেপোর্টিভো আলাভেস, সেভিয়া, এস্পানিওল ও লেগানেস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter