‘গৃহযুদ্ধের’ পরও ফেভারিট স্পেন

  যুগান্তর ডেস্ক    ১৫ জুন ২০১৮, ১৪:৫২ | অনলাইন সংস্করণ

বিশ্বকাপ,

বিশ্বকাপ শুরুর একদিন আগে কোচ বরখাস্ত। এই ঘটনায় তোলপাড় ফুটবলবিশ্বে। হুলেন লোপেতেগিকে নিজেদের নতুন কোচ হিসেবে নিয়োগের খবর দেয়ায় রিয়াল মাদ্রিদের ওপর খেপেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

ক্লাব ও দেশের ফুটবল ফেডারেশনের এই দ্বন্দ্বকে ‘গৃহযুদ্ধ’ হিসেবে উল্লেখ করেছেন অনেকে। তবে ‘গৃহযুদ্ধে’র মধ্যেও রামোস-ইনিয়েস্তাদের ফেভারিট বলা হচ্ছে।

লোপেতেগি বিশ্বকাপের পর রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব নিচ্ছেন, এমন ঘোষণার ৪৮ ঘণ্টা না পেরোতেই ইনিয়েস্তাদের কোচের পদ থেকে তাকে বরখাস্ত করে স্পেন।

কোচ ছাঁটাইয়ের ঘোষণা দেয়ার দু’ঘণ্টার মধ্যে নতুন কোচ হিসেবে স্পেন ও রিয়াল মাদ্রিদের কিংবদন্তি সাবেক ডিফেন্ডার হিয়েরোকে দায়িত্ব দেয়া হয়।

স্পেনের কোচ-কাণ্ড নিয়ে কথা বলেছেন জার্মান বস জোয়াচিম লো। লোপেতেগির বরখাস্তে কিছু সমস্যার সৃষ্টি করলেও বিশ্বকাপে স্প্যানিশদের ফেভারিটদের তালিকায় রাখছেন তিনি।

লো’র ভাষায়, ‘এটা অবশ্যই ফেডারেশন এবং দলের মধ্যে অপ্রয়োজনীয় অস্থিরতা সৃষ্টি করেছে। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগে যা অপ্রত্যাশিত এবং অবিশ্বাস্য। এজন্য অবশ্য স্প্যানিশরা শক্তি হারাবে না। তারা সংঘবদ্ধ দল।’

বিশ্বকাপ শুরুর আগে কোচের নাম ঘোষণা করায় রিয়াল মাদ্রিদের সমালোচনা করেছেন স্পেন ও বার্সেলোনার সাবেক তারকা জাভি হার্নান্দেজ।

স্পেনের জার্সি গায়ে ১৩৩ ম্যাচ খেলা জাভি বলেন, ‘এটা নিয়ে কথা বলার আমি কেউ নই। তবে এটা ভালো হয়নি।’

‘মিডফিল্ডার জেনারেল’ খ্যাত জাভির বিশ্বাস, নতুন কোচ ফার্নান্দো হিয়েরোর অধীনে শক্তিশালী দল হিসেবেই তার দেশ বিশ্বকাপে খেলবে, ‘খেলোয়াড়রা সব দেখেছে, জেনেছে এবং নিশ্চিত হয়েছে। বিশ্বকাপে তারা ভালো ভূমিকাই রাখতে পারবে।’

এদিকে, কোচ বরখাস্ত হলেও স্পেনই বিশ্বকাপের ফেভারিট বলে মানছেন ফরাসি ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপ্পে। তিনি বলেন, ‘স্পেনই ফেভারিট। স্পেন সবই জিতেছে। এমন বড় মঞ্চে খেলতে তারা অভ্যস্ত।’

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter