হাতে ধরে হারল মরক্কো

  যুগান্তর ডেস্ক    ১৫ জুন ২০১৮, ২২:৩৯ | অনলাইন সংস্করণ

ইরান,

আবারো একই দৃশ্যের অবতারণা। উরুগুয়ের বিপক্ষে গোটা ম্যাচে মরণপণ লড়েও শেষবেলায় হারের তেতো স্বাদ নিতে হয়েছে মিসরকে। এবার অন্তিমলগ্নে সলিল সমাধি ঘটল মরক্কোর। ইনজুরি টাইমে আজিজ বৌউহাদৌজের আত্মঘাতী গোলে হেরে গেল দলটি। পরের তেলে ইলিশ ভেজে ১-০ গোলের জয় নিয়ে আনন্দোল্লাসে মাঠ ছাড়ল ইরান।

কাগজে কলমে এগিয়ে ছিল মরক্কো। তবে খুব একটা পিছিয়ে ছিল না ইরান। স্বাভাবিকভাবেই মাঠে লড়াইটা হওয়ার কথা ছিল সমানে সমান। তাই ভেবে হয়তো সেন্ট পিটার্সবার্গে ছিল উপচে পড়া দর্শক। তাদের হতাশ করেননি দুই মুসলিম দেশের ফুটবলাররা। দর্শনীয় ফুটবল উপহার দেন তারা।

ইরান-মরক্কো লড়াইটা ছিল জমজমাট। সূচনালগ্ন থেকে আক্রমণ পাল্টা আক্রমণে চলছিল খেলা। কেউ কাউকে নাহি ছাড় দিতে চায়-এ নীতিতেই এগিয়ে চলছিল দুদল। প্রথমার্ধ ছিল গোলশূন্য ড্র। ম্যাচ শেষ হবে গোলশূন্য ড্রতেই! শেষ বাঁশি বাজার মিনিট খানেক আগে এ ভেবে তল্পিতল্পা গছিয়ে নিজ আবাসে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন উপস্থিত দর্শকরা।

তবে নাটকের তখনো বাকি ছিল। ৯৫ মিনিটে ফ্রি কিক পায় ইরান। বাম উইং থেকে ফ্রি কিক নেন এহসান হাজসাফি। সেটি প্রতিহত করতে ঝাঁপিয়ে পড়ে হেড করেন আজিজ। নিয়তির নির্মম পরিহাস-বল ক্লিয়ার না হয়ে সোজা জড়িয়ে যায় জালে। এতে হৃদয় ভাঙে মরক্কোর। উল্লাসে মাতে ইরান।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter