রোনাল্ডো জাদুতে হার এড়ালো পর্তুগাল

  যুগান্তর ডেস্ক    ১৬ জুন ২০১৮, ০২:১৬ | অনলাইন সংস্করণ

রোনাল্ডো,

বিশ্বকাপের প্রথম হাইভোল্টেজ ম্যাচ এটি। খেলাও হলো সেরকমই। দুদলের সমর্থক-খেলোয়াড়দের গর্জন, হুংকার আর আর্তনাদে পর্দা কাঁপলো টিভি সেটের। যেরকমটি আশা করা হয়েছিল, মাঠের খেলায় তারই আলোকচ্ছটা পড়ল আছড়ে আছড়ে। শেষ পর্যন্ত স্পেন বনাম পর্তুগালের তুমুল লড়াই ৩-৩ সমতায় শেষ হলো।

কাগজে কলমে যুদ্ধ স্প্যানিশদের সঙ্গে পর্তুগিজদের। তবে মাঠে এর ভিন্ন চিত্র। আসলে লড়াই হলো স্পেনের সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। আরেকটু বাড়িয়ে বলতে গেলে সিআরসেভেনের সঙ্গে ডিয়েগো কস্তার!

প্রথমে রোনাল্ডোর দুইয়ের জবাবে দুই গোল করে দলকে লড়াইয়ে রাখলেন কস্তা। পরে স্পেনকে এগিয়ে নিলেন নাচো। শেষে আবারো পর্তুগিজ অধিনায়ক জাদু। দুর্দান্ত ফ্রি-কিকে সমতা ফেরালেন তিনি। তার জাদুকরী হ্যাটট্রিকেই হার এড়াল পর্তুগাল। ফের জানান দিলেন সর্বকালের সেরার দাবিদার কেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার?

বিশ্বকাপ শুরুর একদিন আগে বরখাস্ত হয়েছেন স্পেন কোচ হুলেন লোপেতেগুই। তবে দলের খেলায় বিন্দুমাত্র এর প্রভাব পড়েনি। রোনাল্ডোর হ্যাটট্রিকের কাছে নতুজানু হয়ে ড্র নিয়ে মাঠ ছাড়তে হলেও খেলায় এগিয়ে ছিল তারাই। বল দখলের লড়াইয়ে তো বটে গোলপোস্টে সর্বোচ্চ ত্রাস ছড়িয়েছেন স্প্যানিশরাই। সবমিলিয়ে কস্তারা দেখিয়ে দিলেন কেন টুর্নামেন্টের হট ফেবারিট তারা।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter