২০২৬ বিশ্বকাপের স্বত্ব নিয়ে ম্যারাডোনার অসন্তুষ্টি

  যুগান্তর ডেস্ক    ১৬ জুন ২০১৮, ০৯:২৯ | অনলাইন সংস্করণ

ম্যারোডোনা
ছবি: সংগৃহীত

২০২৬ বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে মেক্সিকো, কানাডা ও যুক্তরাষ্ট্রকে বেছে নিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফার সদস্যভুক্ত দেশগুলো। কিন্তু আয়োজক হিসেবে কোনোভাবেই এই তিন দেশকে সমর্থন করতে পারছেন না আর্জেন্টাইন কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনা।

দেশগুলোর সাফল্যের অভাব ও ক্রীড়ার প্রতি অনুরাগের ঘাটতি রয়েছে বলেই মনে করেন এই ফুটবল লিজেন্ড।

বিশ্বকাপের ২১তম আসর শুরু হওয়ার একদিন আগে বুধবার ফিফা ২০২৬ সালের আয়োজক দেশের নাম ঘোষণা করে। এই আসরেই প্রথমবারের মতো বিশ্বকাপে ৪৮টি দেশ অংশ নিতে যাচ্ছে।

উত্তর আমেরিকার দেশগুলোতে ভাগাভাগি করে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এর মধ্যে যুক্তরাষ্ট্রে ৬০টি ও কানাডা ও মেক্সিকোতে ১০টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

এই নিয়ে প্রথম দেশ হিসেবে তৃতীয়বারের মতো মেক্সিকোতে বিশ্বকাপ আয়োজিত হতে যাচ্ছে। কিন্তু ম্যারাডোনা মনে করেন বিশ্বকাপে মেক্সিকোর ফলাফল মোটেই সন্তোসজনক নয়।

টানা ছয়টি টুর্নামেন্টে মেক্সিকানরা শেষ ১৬ থেকে বিদায় নিয়েছে। ম্যারাডোনা বলেন, আমি এটা মোটেই পছন্দ করছি না। মেক্সিকোর এটা প্রাপ্য নয়।

১৯৮৬ সালে মেক্সিকো বিশ্বকাপেই ম্যারাডোনার নেতৃত্বে আর্জেন্টিনা বিশ্বকাপ জয় করেছিল। সূত্র: বাসস

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.