ব্যাট হাতে রাজকন্যা’র সঙ্গে প্রথমবারের মতো আশরাফুল

  যুগান্তর ডেস্ক ১৬ জুন ২০১৮, ১৭:৩৪ | অনলাইন সংস্করণ

ব্যাট হাতে রাজকন্যা’র সঙ্গে প্রথমবারের মতো আশরাফুল
ছবি: সংগৃহীত

কেউ বলতেন আশার ফুল, কেউ বা ওয়ান্ডারফুল আর সবার কাছে মোহাম্মদ আশরাফুল, যার ব্যাটে অনেক স্মরণীয় জয় এসেছে বাংলাদেশের। বলা যায়, এ দেশের ক্রিকেটের ভক্ত বেশির ভাগ মানুষেরই প্রথম ভালোবাসার নাম অমিত প্রতিভাধর এই ক্রিকেটার।

সেই আশরাফুলের অন্যরকম এক অভিষেক হলো। ঈদের ছুটিতে নিজ বাসায় একমাত্র মেয়ে আরিবা তাসনিম তুবার সঙ্গে প্রথমবারের মতো ক্রিকেট খেলতে নেমে গেলেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।

২২ গজের বদলে সেখানে ছিল বাড়ির ড্রয়িংরুম। ব্যাট ঠিক থাকলেও ক্রিকেট বলের জায়গায় ছিল ফুটবল, আর স্ট্যাম্পের জায়গায় চেয়ার।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে সেই খেলাধুলার বেশ কয়েকটি ছবি ও ভিডিও পোস্ট করেছেন আশরাফুল। ক্যাপশনে লেখা ছিল, ‘প্রথমবারের মতো রাজকন্যার সঙ্গে খেলাধুলা।’

ছবি ও ভিডিওগুলোতে দেখা যাচ্ছে, মেয়ে তুবাকে ব্যাট ধরা শেখাচ্ছেন আশরাফুল। তুবাও যেন ব্যাট হাতে ধরে বুঝিয়ে দিলো বাবার চেয়ে কম যায় না সেও। এমনকি নিজে নিজে স্ট্যান্সও নিতে দেখা গেছে তুবাকে। আশরাফুল নিজেও যেন অবাক তার মেয়ের প্রতিভায়।

২০১৫ সালের ডিসেম্বরে অনিকা তাসলিমা অর্চির সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন আশরাফুল। পরের বছরের সেপ্টেম্বরে তাদের পরিবারে আসে মেয়ে আরিবা তাসনিম তুবা। দেখতে দেখতে মেয়ের বয়স দেড় বছর পেরিয়ে গেছে। এরই মধ্যে বাবার মতোই ব্যাট হাতে পারদর্শিতা দেখিয়ে দিলো আশরাফুল-কন্যা।

২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটের অভিষেকেই হৈ চৈ ফেলে দিয়েছিলেন আশরাফুল। শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোতে অভিষেক টেস্টে সবচেয়ে কম বয়সে শতকের রেকর্ড গড়েছিলেন তিনি। পরবর্তী সময়ে বাংলাদেশের জার্সি গায়ে ৬১টি টেস্ট ও ১৭৭টি ওয়ানডে খেলেন তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) ম্যাচ গড়াপেটার সঙ্গে জড়িয়ে পড়ে পাঁচ বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন আশরাফুল। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে গত বছর ক্রিকেটে ফিরলেও জাতীয় দল ও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে নিষেধাজ্ঞাটা রয়েই গেছে। এ বছরের আগস্টে কেটে যাচ্ছে সেই নিষেধাজ্ঞাও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter