জয়ে বিশ্বকাপ শুরু ডেনমার্কের

  যুগান্তর ডেস্ক    ১৭ জুন ২০১৮, ০০:২৩ | অনলাইন সংস্করণ

ডেনমার্ক,

শক্তি-সামর্থ্যে দুদলই ছিল প্রায় সমপর্যায়ের। লড়াইটাও হলো সেরকমই। তবে শেষ পর্যন্ত জয়ের মুখ দেখল ডেনমার্ক। পেরুকে ১-০ গোলে হারিয়েছে ডেনিসরা। জয়সূচক গোলটি করেন ইউসুফ পাউলসেন।

টানা ১৫ ম্যাচে অপরাজিত থাকার আত্মবিশ্বাস নিয়ে রাশিয়ায় পা রেখেছিল ডেনমার্ক। এ জয়ে দলটির অপরাজেয় যাত্রা অব্যাহত থাকল।

হারলেও সারানস্কের মরদোভা অ্যারেনায় খেলেছে পেরু। কিন্ত সৌভাগ্যক্রমে শেষ হাসি হাসল ডেনমার্ক। প্রথমার্ধে গোল পায়নি কোনো দলই। তবে আক্রমণে এগিয়ে ছিল পেরুভিয়ানরা। কিন্তু কাঙ্ক্ষিত সাফল্য পায়নি।

দ্বিতয়ার্ধে খেলার স্রোতের বিপরীতে এগিয়ে যায় ডেনমার্ক। ৫৯ মিনিটে ক্রিস্টিয়ান এরিকসনের পাস ধরে প্রতিপক্ষ গোলরক্ষককে বোকা বানিয়ে লক্ষ্যভেদ করেন ইউসুফ।

পরে গোল পেতে মরিয়া আক্রমণ চালায় পেরু। তবে আলোর মুখ দেখেনি। শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি দলটি।

এ হারে খলনায়ক হয়ে থাকলেন ক্রিস্তিয়ান কুয়েভার। আগের ম্যাচে মেসির মতো পেনাল্টি মিস করেন পেরুর এ ফরোয়ার্ড।

প্রথমার্ধের যোগ করা সময়ে ডি-বক্সে কুয়েভাকে ফাউল করেন ইউসুফ। তবে পেনাল্টির সিদ্ধান্ত দেননি রেফারি। পরে ভিডিও অ্যাসিসটেন্ট প্রযুক্তির (ভিএআর) সহায়তায় পেনাল্টির বাঁশি বাজান তিনি। তা থেকে গোল করতে ব্যর্থ হন কুয়েভার।

অথচ যার খলনায়ক হওয়ার কথা সেই ইউসুফই হলেন ম্যাচ শেষে নায়ক।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter