বিশ্বকাপ জিতবে ব্রাজিল, বলছেন বিশ্বকাপজয়ী কোচ

  যুগান্তর ডেস্ক    ১৭ জুন ২০১৮, ১৫:৪৪ | অনলাইন সংস্করণ

ব্রাজিল,

মার্কোস পাকেত্তার অধীনে ২০০৩ সালে অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জেতে ব্রাজিল। এবার যাদের ঘিরে হেক্সা (ষষ্ঠ শিরোপা) মিশনের স্বপ্ন দেখছেন ব্রাজিলিয়ানরা, এর বেশিরভাগই অস্ত্র তার হাতেই তৈরি।

এ বর্ষীয়ান কোচের বিশ্বাস, প্রতিপক্ষদের পক্ষে তাদের থামানো কঠিন হবে। সঙ্গত কারণে শিরোপা জিতবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরাই।

আজ সুইজারল্যান্ডদের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযানে নামবে ব্রাজিল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়। এর আগে মার্কোস বললেন, এবার ব্রাজিলের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা প্রবল।

এর নেপথ্যে তার যুক্তি, এবারের দলটি দারুণ ভারসাম্যপূর্ণ। একঝাঁক দুর্দান্ত ফুটবলার আছে। তাদের ওপর বিশ্বজয়ের ভরসা রাখা যায়। শুধু আমি নই, ৯০ শতাংশ সেলেকাও এখন এ স্বপ্ন দেখছেন।

চার বছর আগে নিজেদের দেশে ফুটবলের বিশ্ব আসরের সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয় ব্রাজিল। এরপর দেশটির ফুটবলে এসেছে আমূল পরিবর্তন। বিপর্যয় ভুলে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছেন নেইমাররা। তাদের ঘষেমেজে তৈরি করেছেন কোচ তিতে। রাশিয়া বিশ্বকাপে সবার আগে যোগ্যতা অর্জন করেছেন তার শিষ্যরা।

মার্কোস বলেন, বাজে অবস্থা থেকে ব্রাজিলের ঘুরে দাঁড়ানোর নেপথ্য কারিগর তিতে। সেই দলকে সম্পূর্ণ বদলে দিয়েছে। একগাদা প্রতিশ্রুতিশীল ফুটবলার তুলে এনেছে। যারা শুধু দক্ষই নয়, মানসিকভাবেও দারুণ শক্তিশালী। আধুনিক ফুটবলে মানসিকভাবে শক্তিশালী হওয়াটা অত্যন্ত জরুরি। বিশ্বকাপ জিতবে ব্রাজিলই।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter