এরদোগান ইস্যু উড়িয়ে ওজিলকে নিয়ে মাঠে জার্মানি

  যুগান্তর ডেস্ক    ১৭ জুন ২০১৮, ২১:০৭ | অনলাইন সংস্করণ

জার্মানি,

মেক্সিকোর বিপক্ষে জার্মান একদাশ নিয়ে নানা মুখরোচক কথা ছড়িয়েছিল। শোনা গিয়েছিল, তুরস্কো প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের সঙ্গে ছবি তোলায় এবং মত বিনিময় করায় একাদশে জায়গা হারাচ্ছেন মেসুত ওজিল।

তবে সব শঙ্কা নিমিষেই উড়ে গেল। বিশ্বকাপ অভিযানে নিজেদের প্রথম ম্যাচের জন্য চূড়ান্ত এবকাদশ দিয়েছেন জোয়াকিম লো। অনিশ্চয়তা থাকলেও এ জিনিয়াস কোচের শুরুর একাদশে ঠাঁই মিলেছে ওজিলের। মিডফিল্ড জেনারেলকে নিয়েই লড়াইয়ে নেমেছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ধোঁয়াশা থাকলেও পাঁচবার শিরোপা জয়ের মিশনে অধিনায়কের আর্মব্যান্ড থাকছে হালের তুখোড় গোলকিপার ম্যানুয়েল নুয়্যারের হাতে।

এবার মাঠে নামলেই রেকর্ড বুকে নাম লেখাবেন রাফায়েল মারকুয়েজ। সবচেয়ে বেশিবার বিশ্বকাপ খেলা খেলোয়াড়ের কাতারে বসবেন তিনি। তবে তার অপেক্ষাটা আরো দীর্ঘায়িত হলো। মেক্সিকো একাদশে সুযোগ পাননি সাবেক বার্সেলোনা ফুটবলার।

জার্মানি একাদশ: নয়্যার, প্লাটেনহারড, হামেলস, খেদেইরা, ড্রাক্সলার, ক্রুস, ভেরনার, ওজিল, মুলার, বোয়াটেং, কিমিখ।

মেক্সিকো একাদশ: গুইলেরমো ওচোয়া, কার্লস সালসিদো, হুগো আয়ালা, হেক্টর মরেনো, জেসাস গালার্দো, মিগুয়েল লায়ুন, আন্দ্রে গুয়ারদাদো, হেক্টর হেরেরা, কার্লস ভেলা, হাভিয়ের হার্নান্দেজ, লোজানো।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter