বিশ্বকাপের কারণে রাশিয়ায় হাজার হাজার কুকুর নিধন

  স্পোর্টস ডেস্ক ১৮ জুন ২০১৮, ১৯:৫৯ | অনলাইন সংস্করণ

কুকুর

ফুটবল বিশ্বকাপের আসর বসেছে রাশিয়ায়। বিশ্বকাপ খেলতে আগত খেলোয়াড়, সমর্থকদের নিরাপত্তার কথা চিন্তা করে রাশিয়ার ১১টি শহরে কয়েক হাজার রাস্তার কুকুরকে মেরে ফেলা হয়েছে।

বিশ্বকাপকে সামনে রেখে বিভিন্ন দেশের অসংখ্য নাগরিক এসেছেন রাশিয়ায়। শহরজুড়েই ফুটবল উৎসবের ঢল। বিশ্বকাপ দর্শনার্থীদে জন্য কুকুর যাতে বিরক্তির কারণ হতে না পারে সেজন্য বিষাক্ত খাবার খাইয়ে মেরে ফেলা হয়েছে কয়েক হাজার কুকুরকে।

দ্য গার্ডিয়ানের তথ্য অনুসারে, বিষাক্ত খাবার খেয়ে কুকুরগুলো প্রথমে বমি করছে, এরপর মৃত্যুর কোলে ঢলে পড়ে। কুকুর নিধনের জন্য নিয়োগ করা হয়েছে বেসরকারি একটি সংস্থাকে।

রাশিয়া প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, পথের কুকুরদের অস্থায়ী আশ্রয়ে পৌঁছে দেওয়ার জন্যই গাড়িতে করে তুলে নিয়ে যাওয়া হয়েছে। রাস্তার কুকুরদের কারণে সমস্যা তৈরি হলেও মোটেও মেরে ফেলা হয়নি। তাদের সরানো হয়েছে অস্থায়ী আশ্রয়ে। বিশ্বকাপের শেষেই তাদের মুক্তি দেয়া হবে।

বিশ্বকাপের আয়োজক সংস্থা ফিফা’র একজন মুখপাত্র জানান, ফিফা এবং স্থানীয় সংগঠন কমিটি পশুদের সঙ্গে এমন নিষ্ঠুর আচরণ করতে পারে না। এরকম কিছু যাতে না ঘটে, তা খতিয়ে দেখা হচ্ছে।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.