রাশিয়াকে মাটিতে নামাতে পারবে মিসর?

  স্পোর্টস ডেস্ক ১৯ জুন ২০১৮, ০১:২৬ | অনলাইন সংস্করণ

রাশিয়া

এবারের বিশ্বকাপে ৩২ দলের মধ্যে ফিফা র‌্যাংকিংয়ে সবচেয়ে পিছিয়ে থাকা দলটি স্বাগতিক রাশিয়া (৭০)। সঙ্গে টানা সাত ম্যাচের জয়খরা মিলিয়ে বিশ্বকাপ শুরুর আগেই গ্রুপপর্ব থেকে ছিটকে পড়ার শঙ্কা চেপে ধরেছিল স্বাগতিকদের। উদ্বোধনী ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে চূর্ণ করে সব শঙ্কা উড়িয়ে দিয়েছে রাশিয়া। চেরিশেভ, গোলোভিনদের আগুনে পারফরম্যান্সে স্বাগতিকদের চোখে এখন নকআউট পর্বের স্বপ্ন।

এ-গ্রিুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার মিসরের মুখোমুখি হবে রাশিয়া। সেন্ট পিটার্সবার্গে জিতলেই শেষ ষোলোর টিকিট কার্যত নিশ্চিত হয়ে যাবে রাশিয়ার। অন্যদিকে রাশিয়াকে মাটিতে নামাতে না পারলে গ্রুপর্ব থেকেই বিদায় ঘণ্টা বেজে যেতে পারে মিসরের।

উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলের হার দিয়ে বিশ্বকাপ শুরু করা আফ্রিকার দেশটির জন্য এটি টিকে থাকার ম্যাচ। বাঁচা-মরার লড়াইয়ে দলের স্বপ্নসারথি মোহামেদ সালাহকে নিয়ে মিসর নামতে পারবে কিনা সেটাই এখন কোটি টাকার প্রশ্ন। মিসর দলের চিকিৎসক কাল শতভাগ ফিট ঘোষণা করেছেন সালাহকে।

জানিয়েছেন, চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পাওয়া কাঁধের চোট কাটিয়ে রাশিয়ার বিপক্ষে খেলতে প্রস্তুত লিভারপুল ফরোয়ার্ড। সমস্যা হল উরুগুয়ের বিপক্ষে প্রথম ম্যাচের আগেও সালাহকে নিয়ে এমন আশার বাণী শুনিয়েছিলেন মিসরের আর্জেন্টাইন কোচ হেক্টর কুপার।

শেষ পর্যন্ত উরুগুয়ের বিপক্ষে মাঠে নামেননি সালাহ। সাইডবেঞ্চে বসে দেখেছেন শেষ মুহূর্তের গোলে দলের হৃদয়ভাঙা হার। তবে বাঁচা-মরার ম্যাচ হওয়ায় আজ সালাহকে নিয়ে ঝুঁকি নিতে পারেন কুপার। সালাহ নিজেও খেলতে মরিয়া।

গত মৌসুমে লিভারপুলের জার্সিতে ৪৪ গোল করা মিসরীয় ফরোয়ার্ডকে নিয়ে রাশিয়াও উদ্বিগ্ন। সালাহ খেলতে পারলে রাশিয়ার জন্য ম্যাচটা যে আরও কঠিন হয়ে উঠবে তা এক বাক্যে স্বীকার করে নিয়েছেন উদ্বোধনী ম্যাচে জোড়া গোল করা র“শ উইঙ্গার দেনিস চেরিশেভ। এখন রাশিয়ার শেষ ষোলোর পথে সালাহ সত্যিই কাঁটা হতে পারেন কিনা সেটাই দেখার।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter