সেনেগাল-পোল্যান্ড ম্যাচে খেলছেন যারা?

  যুগান্তর ডেস্ক    ১৯ জুন ২০১৮, ২০:৫১ | অনলাইন সংস্করণ

সেনেগাল,

এখন পর্যন্ত ৩০ দল নিজেদের প্রথম ম্যাচ খেলে ফেলেছে। বাকি ছিল দুই দল-সেনেগাল ও পোল্যান্ড। এখন লড়ছেন তারা।

২০০২ বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে এসেই হইচই ফেলে দেয় সেনেগাল। সেবার সেমিফাইনাল পর্যন্ত খেলেন সেনেগালিজরা। এরপর আর বিশ্বমঞ্চে খেলা হয়নি তাদের। দীর্ঘ ১৬ বছর পর আবারো মঞ্চ মাতাতে যাচ্ছেন তারা।

এবারের সেনেগালের তুরুপের তাস সাদিও মানে। বিশ্ব ফুটবলে অন্যতম পরিচিত মুখ। তার সঙ্গে রয়েছেন একঝাঁক প্রতিশ্রুতিশীল ফুটবলার। তাদের প্রত্যাশা, ২০০২ সালের পারফরম্যান্সকে ছাপিয়ে যাওয়া।

পোল্যান্ডের ইস্কাফনের টেক্কা রবার্ট লেভানডফস্কি। বিশ্ব ফুটবলে আরেকটি উজ্জ্বল নক্ষত্র তিনি। বেশ কবার ব্যালন ডি’অরের লড়াইয়ে দেখা গেছে তাকে। তবে তিনি ছাড়া পোলিশদের আর তেমন কোনো বড়মাপের খেলোয়াড় নেই। তাদের বিশ্বকাপ ইতিহাসও তেমন সমৃদ্ধ নয়।

স্বাভাবিকভাবে প্রত্যাশা করা হচ্ছে, এ ম্যাচে লড়াইটা হবে মূলত সাদিও মানে ও লেভানডফস্কির মধ্যে। এখন দেখার বিষয় এ লড়াইয়ে কে জেতেন?

সেনেগাল একাদশ: খাদিম এনদিয়াই (গোলরক্ষক), মুসা ওয়াগুই, কালিদু কোলিবালি, সালিফ সানে, ইউসুফ সাবালি, ইদ্রিসা গুইয়ে, আলফ্রেড এনদিয়ে, এমবায়ে নিয়াং, ইসমাইলা সার, মামে বিরাম দিউফ, সাদিও মানে ।

পোল্যান্ড একাদশ: ওজসিয়াখ এসচিজনি (গোলরক্ষক), লুকাজ পিসজজেক, মাইকেল প্যাদজান, থিয়াগো সিওনেক, ম্যাকিয়েজ রাইবাস, জ্যাকব ব্লাসজিকোস্কি, গ্রেগোরিজ ক্রিচোইয়াক, পিওতর জিয়েলিনস্কি, কামিল গ্রোসিকি, আর্কাদিয়াজ মিলিক ও রবার্ট লেভানডফস্কি।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter