বিশ্ব রেকর্ড ভেঙে ইতিহাস গড়ল ইংল্যান্ড

  স্পোর্টস রিপোর্টার ১৯ জুন ২০১৮, ২২:২২ | অনলাইন সংস্করণ

জনি বেয়ারস্টো
জনি বেয়ারস্টো

একদিনের ক্রিকেটে অতীতের রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়ল ইংল্যান্ড ক্রিকেট দল। এতদিন ওয়ানডে ক্রিকেটে ইংলিশদের গড়া ৪৪৪ রানই ছিল দলীয় সর্বোচ্চ রানের ইনিংস।

মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে বেয়ারস্টো এবং অ্যালেক্স হেলসের জোড়া সেঞ্চুরিতে ৬ উইকেটে ৪৮১ রান সংগ্রহ করে নতুন রেকর্ড গড়ে ইংল্যান্ড।

নিজেদের সেই বিশ্ব রেকর্ড ভেঙে অস্ট্রেলিয়ার বিপক্ষে নুতন রেকর্ড গড়ল ইয়ন মর্গানের নেতৃত্বাধীন দল।

২০১৬ সালের আগস্টে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন উইকেটে ৪৪৪ রান সংগ্রহ করে বিশ্ব রেকর্ড গড়েছিল ইয়ন মর্গানের নেতৃত্বাধীন দলটি। দুই বছরের ব্যবধানে সেই মর্গানের নেতৃত্বেই আগের রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়েছে ইংলিশরা।

মঙ্গলবার নটিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে টসে হেরে আগে ব্যাটিংয়ে নামে স্বাগতিকরা।

উদ্বোধনীতে জেসন রয়কে সঙ্গে নিয়ে ১৫৯ রানের জুটি গড়েন জনি বেয়ারস্টো। ৬১ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৮২ রান করে রান আউটের ফাঁদে পড়েন রয়। তিনে ব্যাটিংয়ে নামা অ্যালেক্স হেলসকে সঙ্গে নিয়ে ফের ১৫১ রানের জুটি গড়েন বেয়ারস্টো।

ইনিংসের শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেন বেয়ারস্টো। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে সাজঘরে ফেরার আগে মাত্র ৯২ বলে ১৫ চার ও ৫ ছক্কায় ১৩৯ রান করেন তিনি।

বেয়ারস্টোর বিদায়ের পর আগের চেয়ে আরও বেশি আক্রমণাত্মক ব্যাটিং চালিয়ে যান অ্যালেক্স হেলস। ৬২ বলে সেঞ্চুরি করা হেলস ইনিংস শেষ হওয়ার ১৬ বল আগে আউট হয়ে যান। সাজঘরে ফেরার আগে মাত্র ৯২ বলে ১৬ চার ও ৫ ছক্কায় ১৪৭ রানের ইনিংস সাজান তিনি।

শেষ দিকে ইয়ন মর্গানের ৩০ বলে ৬ ছক্কা এবং ৩ চারের সাহায্যে গড়া ৬৭ রানে ভর করে ৬ উইকেটে ৪৮১ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড: ৫০ ওভারে ৪৮১/৬ রান (হেলস ১৪৭, বেয়ারস্টো ১৩৯, জেসন রয় ৮২, মর্গান ৬৭; রিচার্ডসন ৩/৯৩)।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.