সালাহকে নিয়ে মিশনে মিসর

  যুগান্তর ডেস্ক    ১৯ জুন ২০১৮, ২৩:৫৪ | অনলাইন সংস্করণ

সালাহ,

অবশেষে বিশ্বকাপে অভিষেক হতে যাচ্ছে মোহাম্মদ সালাহর। রাশিয়ার বিপক্ষে মাঠে নামছেন তিনি। গুরুত্বপূর্ণ ম্যাচটির জন্য যে মিসর একাদশ দিয়েছেন কোচ হেক্টর কুপার, সেখানে আছে তার নাম।

গেল ২৬ মে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার সার্জিও রামোসের বাজে ট্যাকলের বলি হন সালাহ। কাঁধে পান বড় চোট। তা থেকে সেরে উঠতে ২০ দিন লেগে গেল তার।

সালাহবিহীন মিসরের বিশ্বকাপ অভিযাত্রাটা সুখকর হয়নি। নিজেদের প্রথম ম্যাচে প্রাণপণ লড়েও ১-০ গোলে উরুগুয়ের কাছে হেরে যায় নীলনদের দেশটি।

ঘুরে দাঁড়াতে রাশিয়ার বিপক্ষে সালাকে অতীব দরকার ছিল বলে মনে করেন মিসর কোচ কুপার, সে দলের সেরা খেলোয়াড়, সময়েরও অন্যতম সেরা। মিশন পসিবল করতে তাকে খুবই দরকার ছিল। আশা করি তার কাছ থেকে সেরাটাই পাব।

হেরে যাওয়ায় কিছুটা চাপে থেকে মাঠে নামছে মিসর। অন্যদিকে ফুরফুরা মেজাজে আছে রাশিয়া। প্রথম ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে উড়িয়ে স্বপ্নাভিযান শুরু করেছে স্তানিস্লাভ চেরিসভের শিষ্যরা।

মিসর একাদশ : মোহামেদ এল শেনাউই, আহমেদ ফাতহি, আহমেদ হেগাজি, আলি গাবর, মোহামেদ আবদেল-শাফি, মোহামেদ এলনেনি, তারেক হামেদ, আবদালা, ত্রেজিগেত, মারওয়ান মোহসেন ও মোহাম্মদ সালাহ।

রাশিয়া একাদশ: ইগোর আকিনফিভ, ফার্নান্দেজ, ইলিয়া কুতেপভ, সার্জেই ইগনাশেভিক, আলেকজান্ডার গলোভিন, রোমান জবনিন, আলেকজান্ডার সামেদভ, জিউবা, গাজিন্সকি, ইউরি ঝিরকভ ও চেরিশেভ।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter