অবসরে যাচ্ছেন ওজিল!

  যুগান্তর রিপোর্ট ২০ জুন ২০১৮, ০১:৪২ | অনলাইন সংস্করণ

জার্মান দলের অ্যাটাকিং মিডফিল্ডার মেসুত ওজিল
জার্মান দলের অ্যাটাকিং মিডফিল্ডার মেসুত ওজিল

বিশ্বকাপ যুদ্ধে প্রথমেই পরাজয়ের গ্লানিতে ডুবেছে গতবারের বিশ্বচ্যাম্পিয়নরা। হারতে হয়েছে বিশ্বকাপে তেমন একটা সাফল্য না দেখা মেক্সিকোর কাছে।

মেক্সিকোর জালে কোনো বল না জড়াতে পারায় হতাশায় ডুবেছে জার্মান সমর্থকগণ। এ হারকে বড় একটি ধাক্কা বলে বিবেচনা করছেন দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক লোথার ম্যাথিউজ। আর এ হারের জন্য দলের অ্যাটাকিং মিডফিল্ডার মেসুত ওজিলকেই দায়ী করছেন তিনি।

বিশ্বকাপের পর ওজিলকে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার পরামর্শও দিয়েছেন জীবন্ত এ কিংবদন্তি।

ওজিলের ওপর ফ্রি-কিক স্টাইলে ম্যাথিউজের আক্রমণটা ঠিক এইভাবে, জাতীয় সঙ্গীতের সঙ্গে ও গলা পর্যন্ত মেলায় না। তবে তাতে আমার কোনও সমস্যা নেই। এটা প্রত্যেক ফুটবলারের নিজস্ব ব্যাপার। তা সে জার্মান, তুর্কি, আফ্রিকার যে কোনও দেশ, যেখান থেকেই আসুক না কেন! কিন্তু মস্কোয় জাতীয় সঙ্গীতের পর যা দেখলাম, তা আমাকে রাগিয়ে দিল। জার্মানির দশ জন ফুটবলার দর্শকদের উদ্দেশ্যে হাত নাড়লেও ওজিলকে তা করতে দেখলাম না।’

ম্যাচে ওজিলের পারফরমেন্স নিয়ে ম্যাথিউজ বলেছেন, ওর শরীরী ভাষা আমাকে সবচেয়ে হতাশ করেছে। আগাগোড়া নেতিবাচক ছিল ও। মনে হচ্ছিল, খেলার আনন্দ ছাড়াই মাঠে রয়েছে। আমার তো প্রায়ই মনে হয় জার্মানির জার্সিতে একেবারেই স্বচ্ছন্দ নয় ও। ও যেন খেলতেই চাইছে না। ওর খেলায় কোনও হৃদয় ছিল না। ছিল না কোনও আনন্দ, কোনও প্যাশন। আমার তো মনে হয় বিশ্বকাপের পরই ও অবসর জানাবে আন্তর্জাতিক ফুটবলকে।

তিনি আরো বলেন, জার্মানির প্রতি ওর দায়বদ্ধতা থাকা দরকার। যা এরদোগান ইস্যুর পর ওর উপলব্ধি করা উচিত।’

উল্লেখ্য মাসখানেক আগে তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের সঙ্গে ওজিল ছবি তোলায় জার্মান ফুটবল সংস্থাসহ সেদেশে ব্যাপক সমালোচিত হয়েছিলেন তিনি। কারণ ওজিলের সঙ্গে জন্মসূত্রে সম্পর্ক রয়েছে তুরস্কের।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter