সৌদিকে লণ্ডভণ্ড করে ‘সেঞ্চুরি’ উদযাপনে মরিয়া সুয়ারেজ

  যুগান্তর ডেস্ক    ২০ জুন ২০১৮, ০৩:৪৮ | অনলাইন সংস্করণ

সুয়ারেজ,

মিসরের বিপক্ষে ১-০ গোলের জয় দিয়ে বিশ্বকাপ শুরু করলেও উরুগুয়ের পারফরম্যান্স মন ভরাতে পারেনি সমর্থকদের। সবচেয়ে বেশি হতাশ করেছেন দলের প্রাণভোমরা লুইস সুয়ারেজ। মিসরের বিপক্ষে নিজের ছায়া হয়ে ছিলেন বার্সেলোনার ফরোয়ার্ড।

আজ সৌদি আরবের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে সেই খেদ মেটানোর তাগিদ তো আছেই, অন্য একটি কারণেও দেখা যেতে পারে বিধ্বংসী সুয়ারেজকে। দেশের জার্সিতে শততম ম্যাচ যেকোনো খেলোয়াড়ের জন্যই বিশেষ কিছু। সেটা আবার বিশ্বকাপ মঞ্চে। দারুণ উপলক্ষটা নিশ্চিতভাবেই রাঙাতে চাইবেন সুয়ারেজ। সৌদি আরবকে লণ্ডভণ্ড করেই উদযাপন করতে চাইবেন ‘সেঞ্চুরি’।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক রাশিয়ার কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয়ে এমনিতেই বেহাল দশা সৌদির। দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি সরাসরি শাস্তির হুমিক দিয়েছেন খেলোয়াড়দের। এর মধ্যে উরুগুয়ের বিপক্ষে খেলতে রোস্তভে যাওয়ার পথে বড় এক দুর্ঘটনা থেকে বেঁচে গেছে সৌদি দল। সৌদি খেলোয়াড়দের বহনকারী বিমানের একটি ইঞ্জিনে কারিগরি ত্রুটির কারণে হঠাৎ আগুন লেগে যায়। তবে খেলোয়াড়দের কোনো ক্ষতি হয়নি।

রোস্তভ বিমানবন্দরে জরুরি অবতরণের পর নিরাপদেই টিম হোটেলে পৌঁছেছেন সবাই। সব মিলিয়ে খেলোয়াড়দের যে মানসিক অবস্থা তাতে গ্রুপপর্বের বাকি দুই ম্যাচ ভালোয় ভালোয় শেষ করতে পারাই এখন সৌদি আরবের জন্য বড় চ্যালেঞ্জ।

রাশিয়ার কাছে পাঁচ গোল হজম করেছে, এমন একটি দলের বিপক্ষে শততম ম্যাচ হওয়ায় নিশ্চয় বেজায় খুশি উরুগুয়ের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা সুয়ারেজ। দেশের জার্সিতে ৯৯ ম্যাচে তার ৫১ গোলের পাঁচটি এসেছে বিশ্বকাপে। এবারের আসরে সংখ্যাটা দ্বিগুণ করতে চান সুয়ারেজ। কোনো কারণে তিনি জ্বলে উঠতে না পারলে এডিনসন কাভানিও হতে পারেন সৌদির জন্য দুঃস্বপ্নের কারণ।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter