ক্যারিবীয় সফর নিয়ে যা ভাবছেন টাইগারদের নতুন কোচ

প্রকাশ : ২০ জুন ২০১৮, ২৩:০৮ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

স্টিভ রোডস

হাথুরুসিংহের পর বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ হিসেবে সম্প্রতি নিয়োগ দেয়া হয়েছে সাবেক ইংলিশ খেলোয়াড় স্টিভ রোডসকে।  টাইগার দলের দায়িত্ব নিতে মঙ্গলবার ঢাকায় এসে বুধবার সকালেই কাজে নেমে পড়েছেন রোডস।

স্টিভ রোডস ছিলেন ইংলিশ কাউন্টির দল উস্টারশায়ারের কোচ।  কাজ করেছেন ইংলিশ লায়ন্স এবং ইংল্যান্ডের সঙ্গে।  প্রথমবারের মতো টেস্ট খেলুড়ে কোন দলের হেড কোচের দায়িত্ব নেয়া রোডসের তেমন কোন ধারণা নেই টাইগাদের সম্পর্কে।  তার অধীনেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী শনিবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওয়ানা হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। 

জাতীয় দলের দায়িত্ব নেয়ার পর বুধবার মিরপুর শেরেবাংলায় আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে রোডস বলেন, টাইগারদের সম্পর্কে তেমন কিছু জানি না।  যতটুকু সময় পেয়েছি বাড়িতে বসে নেট ঘেঁটে জানার চেষ্টা করেছি।  সত্যি কথা বলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার আর বেশি দিন নেই।  সেখানে গিয়ে ভালো কিছু করাই আমাদের প্রধান লক্ষ্য।  চেষ্টা থাকবে বাংলাদেশের ক্রিকেটকে এগিয়ে নেয়ার।

শ্রীলংকার বিপক্ষে সবশেষ টেস্টে ১৩ উইকেট নিয়েছেন ক্যারিবীয় পেস বোলার শ্যানন গ্যাব্রিয়েল।  বাংলাদেশের ব্যাটসম্যানদেরও জন্যও তিনি আতঙ্ক হয়ে উঠতে পারেন।   শ্যাননের প্রসঙ্গে রোডস বলেন, ওকে আমি খুব ভালো করে জানি।  আমি যখন উস্টারশায়ারের কোচ তখন তাকে দলে নিয়েছিলাম।  ও খুব ভালো বল করেছিল।  তার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি।  ওয়েস্ট ইন্ডিজের কিছু ভালো পেসার আছে।  আমরা যে ক’টা দিন পাব সেভাবেই প্রস্তুতি নেব।

আগামী ৪ জুলাই অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ।  শনিবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ দল। সফরে দুটি টেস্ট ছাড়াও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দল।