মেসির ভালো চাচ্ছেন না র‌্যাকিটিক!

প্রকাশ : ২১ জুন ২০১৮, ১৫:০৫ | অনলাইন সংস্করণ

  যুগান্তর ডেস্ক

ছবি: এএফপি

বরাবরই লিওনেল মেসির শুভাকাঙ্ক্ষী ক্রোয়েশিয়ার মিডফিল্ডার ইভান র‌্যাকিটিক। কিন্তু এবার আর ক্লাব সতীর্থের জন্য ভালো চাচ্ছেন না। কারণ আজ বৃহস্পতিবার মধ্যরাতেই তার দেশের মুখোমুখি হতে যাচ্ছে মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা।

র‌্যাকিটিক বলেন, তারা এরই মধ্যে পয়েন্ট হারিয়েছে। আরও সুযোগ হারানোর পথ তাদের খুব একটা নেই। যেহেতু তাদের দলে বিশ্বের সেরা খেলোয়াড় আছে, আমরা মনে করি আর্জেন্টিনা খুবই আগ্রাসী থাকবে। তারা যে আমাদের জীবনটা কঠিন করে তুলবে, সে ব্যাপারে সতর্ক আছি।

রাশিয়া বিশ্বকাপের ‘ডি’ গ্রুপের ম্যাচে নিজনি নভগোরোদ স্টেডিয়ামে আজ বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে দুদল। আগের দিনের সংবাদ সম্মেলনে র‌্যাকিটিক তাই শুধু ক্রোয়েশিয়ার  শুভকামনা করলেন।

তিনি বলেন, আমি মনে করি লিও ফুটবলের সর্বকালের সেরা খেলোয়াড় এবং বিশ্বকাপে তার জন্য আমার শুভকামনা আছে। কিন্তু এই ম্যাচের জন্য নয়।

নিজেদের প্রথম ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়েছিল ক্রোয়েশিয়া। প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্র করেছিল আর্জেন্টিনা। মেসি করেছিলেন পেনাল্টি মিস।

মেসি ও আর্জেন্টিনা জয়ের জন্য মরিয়া বলেও ক্রেয়োশিয়ার খেলোয়াড়দের সতর্ক করে দেন র‌্যাকিটিক।

তিনি বলেন, আর্জেন্টিনার প্রথম ম্যাচে মেসি প্রায় আটটি শট গোলে নিয়েছিল এবং পেনাল্টির সুযোগও পেয়েছিল। সে সহজেই দুই-তিনটি গোল করতে পারত, কিন্তু এটি তার মতো করে হয়নি।