'আজ ম্যারাডোনার মতো খেলতে হবে মেসিকে'

  যুগান্তর ডেস্ক ২১ জুন ২০১৮, ১৫:৩৯ | অনলাইন সংস্করণ

মেসি
ছবি: এএফপি

বিশ্বকাপ ফুটবলে আজ যে খেলার দিকে সবার নজর থাকবে, সেটি হচ্ছে- 'ডি' গ্রুপের আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়ার ম্যাচ। সাবেক বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা তাদের প্রথম ম্যাচেই যেভাবে আইসল্যান্ডের মতো দলের বিপক্ষে ড্র করে মূল্যবান পয়েন্ট খুইয়ে বসেছে, তাতে তাদের সমর্থকরা রীতিমতো হতাশ। -খবর বিবিসি বাংলার।

অন্যদিকে ক্রোয়েশিয়া প্রথম খেলাতেই নাইজেরিয়াকে হারিয়ে ইতিমধ্যে মোটামুটি সুবিধাজনক অবস্থানে।

ক্রোয়েশিয়াকে বেশ শক্ত এবং ভালো দল বলেই বিবেচনা করছেন অনেকে। এ অবস্থায় ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলায় আজকে আর্জেন্টিনা কি রকম চাপের মধ্যে থাকবে?

বিবিসির সাবেক স্পোর্টস এডিটর এবং ক্রীড়া ভাষ্যকার মিহির বোসের ভাষ্য- প্রথম খেলায় সবাই ভেবেছিল আর্জেন্টিনা সহজেই জিতবে কিন্তু তারা খুব একটা ভালো খেলতে পারেনি।

তিনি বলেন, ক্রোয়েশিয়া ভালো দল। তাদের লিওনেল মেসির মতো খেলোয়াড় নেই। কিন্তু লুকা মড্রিচের মতো দারুণ খেলোয়াড় আছে। আর অনেকেই মনে করেন গত দুই দশকে এটি ক্রোয়েশিয়ার সবচেয়ে ভালো টিম।

মিহির বোস বলেন, আর্জেন্টিনার সমস্যা হল পুরনো। তাদের টিমে একজন দারুণ খেলোয়াড়- মেসি। কিন্তু এক খেলোয়াড় তো ম্যাচ জেতাতে পারে না।

তিনি বলেন, মেসিকে বন্ধ করলে সমস্যা হয় যেটি আইসল্যান্ড করেছিল। এ সমস্যার সমাধান কী? আর্জেন্টিনার কোচ সেটিই পাচ্ছেন না।

তিনি বলেন, আর্জেন্টিনার ভালো খেলোয়াড় আছে আগুয়েরো, হিগুয়েইন কিন্তু পর্তুগালের একটি খেলোয়াড় যেমন টিমকে উঠাতে পারছেন, সেটি মেসি পারছেন না।

তার মতে, আরেকটি চাপ হল- আর্জেন্টিনার মধ্যে অনেকেই মনে করেন মেসি দারুণ খেলোয়াড়, কিন্তু দেশের প্রতি কোনো প্রেম নেই। আর্জেন্টিনার জন্য কিছুই করেনি। কোনো ট্রফি জেতেনি। বার্সেলোনার জন্য করেছে। যখনই মেসি করতে পারে না, তখনই আর্জেন্টিনার অনেকে বলেন- মেসি আর্জেন্টাইন না, মেসি স্প্যানিশ।

আর্জেন্টিনাকে জেতাতে তা হলে মেসিকে কী করতে হবে, এমন প্রশ্নের জবাবে মিহির বোস বলেন, মেসির ম্যারাডোনার মতো করতে হবে।

তিনি বলেন, '৮৬ সালে আর্জেন্টিনা টিম খুব ভালো ছিল না। কিন্তু বিশ্বকাপের অন্যতম সেরা গোল তার। একাই ৫-৭ জনকে কাটিয়ে গোল করেছেন। মেসিকে সেটিই করতে হবে। কিন্তু সেটি এখনও মেসি দেখাতে পারছে না।

জিতলে ক্রোয়েশিয়া উঠে যাবে দ্বিতীয় রাউন্ডে

আজকের ম্যাচ জিতেলই দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে ক্রোয়েশিয়া। নিজেদের প্রথম ম্যাচে তারা হারিয়েছে নাইজেরিয়াকে। অন্যদিকে আইসল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ড্র করা আর্জেন্টিনার জন্য এ ম্যাচটি বাঁচামরার লড়াই।

অবশ্য ২০০৬ সালে লিওনেল মেসির আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথম ম্যাচ ছিল ক্রোয়েশিয়ার বিপক্ষেই।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter