পেনাল্টি বাঁচিয়ে দিল অস্ট্রেলিয়াকে

  স্পোর্টস ডেস্ক ২১ জুন ২০১৮, ১৯:৫৩ | অনলাইন সংস্করণ

ডেনমার্ক-অস্ট্রেলিয়া

অসাধারণ খেলেছে অস্ট্রেলিয়া-ডেনমার্ক। তবে ভালো খেলেও জয়ের দেখা পায়নি দু’দল। ১-১ গোলে ড্র করে বিশ্বকাপে টিকে রইল অস্ট্রেলিয়া।

আজ হেরে গেলেই বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যেতো অস্ট্রেলিয়ার। প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ২-১ গোলে হেরে যাওয়া অস্ট্রেলিয়াকে বাঁচিয়ে দিল পেনাল্টি।

খেলার ৬ মিনিটে ক্রিশিচয়ানো এরিকসেনের গোলে এগিয়ে যায় ডেনমার্ক। ৩৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে অস্ট্রেলিয়াকে ম্যাচে ফেরান অধিনাক জেডিনেক। ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

ম্যাচের ৬ মিনিটের মাথায় ডি বক্সের ভেতর নিকোলাই জারগেনসের কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের জোরলো শটে গোল করেন এরিকসন। ডেনমার্কের হয়ে গত ১৫ ম্যাচে ১৩তম গোল করেন টটেনহ্যামের এ মিডফিল্ডার।

ম্যাচের ২২ মিনিটে ডেনমার্কের পিয়েনো সিস্তোর বক্সের একটু বাইর থেকে শট নিলে তা আটকে দেন রায়ান। ঠিক এক মিনিট পর গোলের সুযোগ পেয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু টম রজিকের শট গোলবারের ডানপাশ দিয়ে বেরিয়ে যায়।

৩৬ মিনিটে মার্ক মিলিগানের হেড বক্সের মধ্যে ইউসুফ ইউরারির হাতে লেগে গেল হলুদ কার্ড দিয়ে ইউরারিকে মাঠ ছাড়া করেন রেফারি। পেনাল্টি পায় অস্ট্রেলিয়া। অধিনায়ক জেডিনেক গোল করে দলকে সমতায় ফেরান।

দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে বল নিয়ে অস্ট্রেলিয়ার বক্সে ঢুকে গিয়েও তা গোলে পরিণত করতে পারেননি ইউসুফ। ৬৭ মিনিটে গোলের সুযোগ পেয়েও তা হাত ছাড়া করে অস্ট্রেলিয়া।

৭০ মিনিটে ফের সুযোগ পায় অস্ট্রেলিয়া। অ্যারন ময়ের জোরালো শট নিলেও তা গোলবারের ঠিক পাশ দিয়ে বাইরে চলে যায়।

দুই মিনিট ব্যবধানে একই ধরনের সুযোগ পায় ডেনমার্ক। কিন্তু সিস্তোর শট জাল এড়িয়ে মাঠের বাইরে চলে যায়।

৮৮ মিনিটে বক্সের ডানপাশ থেকে ড্যানিয়েল আরজানির শট রুখে দেন ডেনমার্কের গোলকিপার স্মেইচেল।

এভাবেই চলে দুই দলের আক্রমণ পাল্টা আক্রমণ। আসাধারণ খেলেও জয়ের দেখা পায়নি কোন দল। ড্রয়ে মীমাংসা হয় অস্ট্রেলিয়া-ডেনমার্কের খেলা।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে পেরুর বিপক্ষে ১-০ গোলের জয় দিয়ে বিশ্বকাপ শুরু করে ডেনমার্ক।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter