আর্জেন্টিনার লজ্জার কারণ জানালেন সাম্পাওলি

  যুগান্তর ডেস্ক    ২২ জুন ২০১৮, ০৫:৪৫ | অনলাইন সংস্করণ

সাম্পাওলি,

আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। ক্রোয়েশিয়ার বিপক্ষে সেরকম কিছু হলেও হয়তো মান বাঁচত দলটির। সেখানে ৩-০ গোলে হেরে লজ্জার শিকার সাদা-আকাশি জার্সিধারীরা। যে যার মতো পারছেন খেলোয়াড়, কোচিং স্টাফদের ধুয়ে দিচ্ছেন। তবে সব দোষ মাথা পেতে নিলেন কোচ হোর্হে সাম্পাওলি।

আর্জেন্টিনার যে একাদশ মাঠে নেমেছিল, তাই বেখাপ্পা ঠেকেছে সবার কাছে। ছিলেন না অ্যাঞ্জেল ডি মারিয়া। তার জায়গায় যাকে খেলানোর গুঞ্জন চাউর হয়েছিল, সেই ক্রিস্টিয়ান পাভনকে নামানো হয়নি। হাতে পাওলো দিবালার মতো অস্ত্র থাকলেও তাকে সঠিকভাবে ব্যবহার করতে দেখা যাচ্ছে না। ডিফেন্সের প্রতি নজর নেই। নেই মাঝমাঠ চাঙ্গা করার কোনো উদ্যোগ। এত অগোছালো পরিকল্পনা কেন?

আত্মসমর্পনের সুরে সাম্পাওলি বলেন, সিদ্ধান্ত নেয়ার সর্বময় কর্তা আমিই ছিলাম। সব সিদ্ধান্ত একা নিয়েছি। তবে আমার সবকিছুই ভুল ছিল। ম্যাচটি ঘিরে অনেক আশা ছিল। সব উবে গেছে। পরাজয়ের তিক্ত যন্ত্রণা অনুভব করছি। এমন পরিস্থিতির জন্য আমিই দায়ী।

দলে রয়েছেন লিওনেল মেসির মতো ফুটবলার। অথচ তাকে খুজেঁ পাওয়া যাচ্ছে না। খুজেঁ পাওয়া যাবে কী করে? মিডফিল্ড থেকে তো বলই সরবরাহ পাননি তিনি। আর্জেন্টিনা কোচ বলেন, আমরা এখনো দল হয়ে উঠতে পারিনি। কোনো জায়গায় কোনো সমন্বয় নেই। আমরা তাদের হারাতে চেয়েছিলাম। তবে প্রথম গোল হজমের সঙ্গে আমরা হেরে গেছি। কারণ, এরপর ছেলেরা মানসিকভাবে ভেঙে পড়েছিল।

তিনি বলেন, লজ্জার পারফরম্যান্স বলেন, আর যাই বলেন, এর দায় একজন নেতার। অনুসারীরা দেখানো পথ বুঝতে না পারলে দায়ভার নেতাকেই নিতে হবে। হয়তো শিষ্যরা আমার রণকৌশল বুঝতে পারেনি। আমি ক্রোয়েশিয়াকে ঠিকমতো পড়তে পারিনি। কর্তা হিসেবে সব দায় আমাকে নিতে। সবকিছুর জন্য আমিই দায়ী।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter