কান্না নয়, এটা চাপমুক্ত হওয়ার আনন্দাশ্রু

  স্পোর্টস ডেস্ক ২২ জুন ২০১৮, ২২:২৩ | অনলাইন সংস্করণ

নেইমার
নেইমার

রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ড্র করার পর অনেকেই ব্রাজিলের খেলার ধরন নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন। প্রশ্ন তুলেছিলেন ব্রাজিলের বিশ্বকাপ ভবিষ্যৎ নিয়েও।

তাছাড়া বিশ্বকাপে যেভাবে অঘটন ঘটছে তাতে চিন্তিত ব্রাজিল কোচ তিতে। কোচের চিন্তা আরও বাড়িয়ে দিয়েছিলেন নেইমার। তবে সব শঙ্কা কাটিয়ে শুক্রবার কোস্টারিকার বিপক্ষে খেলেছেন ব্রাজিলের অধিনায়।

এদিন ৯০ মিনিট ধরে সাতজনের কড়া ডিফেন্স নেইমারদের আটকে রাখলেও শেষরক্ষা হয়নি কোস্টারিকার। অতিরিক্ত সময়ে কৌতিনিয়ো এবং নেইমারের গোলে দুর্দান্ত জয় পায় ব্রাজিল।

খেলার শুরুর দিকে ব্রাজিলের ফুটবলাররা অগোছালো খেললেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে পাসিং ফুটবল খেলেছেন তিতের শীষ্যরা। নেইমারদের একের পর এক আক্রমণে আছড়ে পরে কোস্টারিকার ডিফেন্স।

গোলের জন্য যা যা করা দরকার তাই করেছেন নেইমাররা। কিন্তু ভাগ্য খারাপ হলে যা হয় তাই হয়েছে ব্রাজিলের। শুরুতে একের পর এক আক্রমণ চালিয়েও গোলের দেখা পাননি না নেইমার-জেসুসরা।

তবে ধন্যবাদ দিতেই হবে কোস্টারিকার গোলকিপার কেইলর নাভাসকে। তিনি যে নৈপুণ্য দেখিয়েছেন তা এককথায় অসাধারণ। ব্রাজিলের ১১ জনের বিপক্ষে বলতে গেলে তিনি একাই লড়াই করেছেন। ব্রাজিলের মুহুর্মুহু আক্রমণ একাই আটকে দেন কোস্টারিকার এই গোলকিপার।

শুরু থেকে অসাধারণ খেলেও গোলের জন্য অতিরিক্ত সময় পর্যন্ত নেইমারদের অপেক্ষা করতে হবে তা কেউ আঁচ করতে পারেননি। অবশেষে তাই হলো।

৯০ মিনিটে অসাধারণ খেলেও গোলের অপেক্ষায় থাকা ব্রাজিল অতিরিক্ত ৮ মিনিটে পেল দুই গোল। রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে কৌতিনিয়ো এবং নেইমারের গোলে কোস্টারিকাকে ২-০ গোলে হারায় ব্রাজিল।

২০১৪ সালের বিশ্বকাপে জার্মান ম্যাচের পর জয়ে ফিরল ব্রাজিল। নেইমার চাপ কাটিয়ে উঠলেন। তা নাহলে ম্যাচ শেষে মাঠে বসে এমনভাবে কান্না? না, এটা কান্না নয়, এটা চাপমুক্ত হওয়ার আনন্দাশ্রু।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter