ইচ্ছা করেই খারাপ খেলছেন মেসি, চান সাম্পাওলির পদত্যাগ!

  যুগান্তর ডেস্ক    ২৩ জুন ২০১৮, ০৪:২৯ | অনলাইন সংস্করণ

মেসি,

এক হারেই বদলে গেছে আর্জেন্টিনার পৃথিবী। ক্রোয়েশিয়ার কাছে হেরে বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে বিদায়ের দ্বারপ্রান্তে তারা। এই বিপর্যয়ের পর গৃহদাহে আরও অশান্ত হয়ে উঠেছে আর্জেন্টিনা শিবির। আর্জেন্টাইন মিডিয়ার দাবি, খেলোয়াড়দের সঙ্গে সম্পর্কের চূড়ান্ত অবনতি হয়েছে কোচ হোর্হে সাম্পাওলির।

মেসি, আগুয়েরোর মতো সিনিয়র খেলোয়াড়রা নাকি নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচের আগেই কোচ বদলের জোর দাবি জানিয়েছেন। সাম্পাওলিকে ছাঁটাই করা না হলে নাকি তারা অবসরে চলে যেতে পারেন! আর্জেন্টাইন সমর্থকরাও সাম্পাওলির বিদায় চায়।

অধিনায়ক লিওনেল মেসিও আছেন তোপের মুখে। অভিযোগ উঠেছে, গৃহবিবাদের জের ধরে, ইচ্ছা করেই খারাপ খেলেছেন মেসি। আর্জেন্টিনার ঘরোয়া ফুটবলের জনপ্রিয় কোচ কারুসো লোমবার্দি সরাসরি মেসিকে কাঠগড়ায় তুলে বলেছেন, ‘মনে হচ্ছে মেসি ইচ্ছা করেই খারাপ খেলেছে। সাম্পাওলিকে বিপদে ফেলতেই সে এটা করেছে। মেসি কোনো কিছু পরোয়া করে না। সে যাদের পছন্দ করে সবসময় তাদেরই দলে দেখতে চায়, সেরা খেলোয়াড়দের নয়।’

আর্জেন্টিনার অনেকেই মেসির ওপর ক্ষুব্ধ। দেশটির খ্যাতিমান সাংবাদিক ফার্নান্দো নিয়েমব্রো সরাসরিই বলেছেন, মেসির এখন উচিত জাতীয় দল থেকে অবসর নেয়া! স্রেফ সমালোচনা করার জন্য নয়, ফার্নান্দো নিয়েমব্রো কথাটা বলেছেন কষ্ট থেকে।

যে দলটি শিরোপা স্বপ্ন নিয়ে পা রেখেছে রাশিয়ায়, যে দলটিতে আছে বিশ্বসেরা মেসিসহ একঝাঁক তারকা খেলোয়াড়, সেই দলের এমন করুণ পরিণতি হবে কেন! এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে হতাশায় মুষড়ে পড়া আর্জেন্টাইনরা বড় দায়টা দেখছেন অধিনায়ক মেসিরই। আর ফার্নান্দো নিয়েমব্রোর কলমে যেন ফুটে উঠেছে আর্জেন্টাইনদের মনের কথাটাই।

মেসিকে ধুয়ে দিতে গিয়ে অনেক বিষয়ই তুলে ধরেছেন ফার্নান্দো নিয়েমব্রো। আর্জেন্টাইন গণমাধ্যমে অনেক দিন ধরেই গুঞ্জন আছে, কোচ হোর্হে সাম্পাওলি নন, আর্জেন্টিনা দলে মেসিই সর্বেসর্বা। দলে কে জায়গা পাবেন, কে পাবেন না, সেই সিদ্ধান্ত মেসিই নেন। কোচ সাম্পাওলি তার হাতের পুতুল মাত্র!

ফার্নান্দো নিয়েমব্রো সেই বিষয়টি স্পষ্ট করে দিয়ে বলেছেন, ‘মেসিই আর্জেন্টিনা দলের মালিক। তিনিই আসলে আর্জেন্টিনা দলের কোচ। তিনিই সিদ্ধান্ত নিয়েছেন, জাতীয় দলে তার বন্ধুরা খেলবে। আর এই ফল দলে তার বন্ধুদের অন্তর্ভুক্তি করারই ফসল। একটা দুর্বল দল, যে দলটি জানে না তারা কী করবে। হৃদয়হীন এক দল।’

ফার্নান্দো নিয়েমব্রো এরপরই মেসির প্রতি ছুড়ে দিয়েছেন হৃদয়ের আকুতি মেশানো এক প্রশ্ন, ‘মেসি, আপনার কাছে আমাদের হৃদয়ের প্রশ্ন আপনি তো বিশ্বসেরা খেলোয়াড়। তো দল যখন ব্যর্থ হয়, বিশ্বসেরা খেলোয়াড় হিসেবে আপনি কী বলবেন।’ শেষে বলেছেন, ‘সত্য হল, মেসি একবার আর্জেন্টিনা জাতীয় দল থেকে অবসর নিয়েছিল। আবারও যদি সে তেমন কিছু ভাবে, খারাপ হবে না।’

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×