বরখাস্ত হচ্ছেন সাম্পাওলি, নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার কোচ বুরুচাগা!

  যুগান্তর ডেস্ক    ২৩ জুন ২০১৮, ০৫:৩২ | অনলাইন সংস্করণ

আর্জেন্টিনা,

আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে নাইজেরিয়া।এতে দ্বিতীয় পর্বে আর্জেন্টিনার খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে। পরের ম্যাচে সুপার ঈগলদের হারাতে পারলেই শেষ ষোলোতে পা রাখবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এর মাঝেই এলো দুঃসংবাদ। চাউর হয়েছে, গৃহবিবাদে জেরবার আর্জেন্টিনা। কোচ হোর্হে সাম্পাওলির সঙ্গে চরম মাত্রায় লেগে গেছে মেসি-ডি মারিয়া-আগুয়েরোদের। তাকে বরখাস্ত না করলে সেই ম্যাচে খেলবেন না তারা। এমনকি অবসরের হুমকিও দিয়েছেন তারকা ফুটবলাররা।

সাম্পাওলির সঙ্গে খেলোয়াড়দের দ্বন্দ্বটা মূলত কৌশল নিয়ে। মেসিদের অভিযোগ, কোচের উদ্ভুট ট্যাক্টিকসের সঙ্গে খাপ খাওয়াতে না পারাতেই তাদের এমন করুন পারফরম্যান্স। কৌশল বদলাতে বললেও অনড় থেকেছেন সাম্পাওলি। টুর্নামেন্ট শুরুর আগে থেকেই নাকি তাদের মধ্যে এ নিয়ে দ্বন্দ্ব চলে আসছে।

শোনা যাচ্ছে, দলের প্রধান খেলোয়াড়দের প্রাধান্য দিতে সাম্পাওলিকে ছাঁটাই করছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। তাও নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের আগে। তার স্থলাভিষিক্ত হচ্ছেন হোর্হে বুরুচাগা।

বুরুচাগা জাতিতে আর্জেন্টাইন। আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপ জয়ে তার ছিল অসামান্য অবদান। শিরোপা নির্ধারণী ম্যাচে ৮১ মিনিট পর্যন্ত ২-২ গোলে সমতায় ছিল পশ্চিম জার্মানি। ৮৪ মিনিটে গোল করেন জার্মানদের হৃদয় ভাঙেন তিনিই। বিশ্বকাপজয়ী এ কিংবদন্তির হাতেই মেসিদের তুলে দিচ্ছে এএফএ।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×